মেয়রের নির্দেশের পর বিসিসির বর্জ্য অপসারণে গতি বৃদ্ধি

বরিশাল নগরবাসীর দুর্ভোগ লাগবে নগরীর সকল বর্জ্য দ্রুত অপসারণ করার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। শনিবার (২১ আগস্ট) সন্ধ্যায় নগরীর কালী বাড়ি রোডের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে সিটি মেয়রের এই নির্দেশের পরপরই নগরীর সর্বত্র পুরোদমে বর্জ্য অপসারনের কাজ শুরু করে বিসিসি’র পরিচ্ছন্ন কর্মীরা।

পরিচ্ছন্ন কর্মীরা রাত ৮টার দিকে বাঁশি বাজিয়ে অলিগলিতে গিয়ে বাসাবাড়ির ময়লা-আবর্জনা সংগ্রহ করেন। রাস্তায় ঝাড়ু দিয়ে বর্জ্য অপসারণ করে একটি নির্দিষ্ট স্থানে ফেলেন। পরে ট্রাকে ভরে বর্জ্য ফেলা হয় নগরীর পুরান পাড়া এলাকার ময়লাখোলায়।

বিসিসি’র প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস বলেন, গত বুধবার সদর উপজেলা পরিষদ চত্ত্বরে ব্যানার-পোস্টার-বিলবোর্ড অপসারন করতে যাওয়া বিসিসি’র কর্মীদের উপর গুলি করে ইউএনও’র বাসার আনসার সদস্যরা। এতে তিনি নিজেসহ বিসিসি’র কয়েকজন কর্মী গুলিবিদ্ধ হয়। এ ঘটনার পর পুলিশ এবং ইউএনও’র মামলায় সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদেরও আসামি করা হয়। ওই মামলার গ্রেফতারের ভয়ে বিসিসি’র অনেক পরিচ্ছন্ন কর্মী আত্মগোপন করেন। এতে নগরীর বর্জ্য অপসারণ কার্যক্রমের গতি কিছুটা শ্লথ হয়।

তিনি আরও বলেন, বর্জ্য অপসারণের গতি শ্লথ হলে নগরবাসী দুর্ভোগে পড়বে। এ কারণে মেয়র বর্জ্য অপসারণ কার্যক্রম দ্রুত করার নির্দেশ দেন। এর প্রেক্ষিতে শনিবার রাত ৮টার দিকে একযোগে নগরীর পরিস্কার পরিচ্ছন্ন কার্যক্রমে ঝাঁপিয়ে পড়েন সহস্রাধিক কর্মী। মেয়র যে কোনও মূল্যে নগর পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *