বরিশাল সিটি মেয়রের ফ্রি অক্সিজেন সেবা চালু

বরিশাল প্রতিনিধি:
১৫০ অক্সিজেন সিলিন্ডার দিয়ে বিনামূল্যে করোনা রোগীদের সেবা দেওয়ার উদ্যেগ নিয়েছে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। গতকাল রবিবার মেয়রের ফেসবুক আইডি থেকে লাইভে বিষয়টি জানানো হয়।
এসময় মেয়র সাদিক আব্দুল্লাহ বলেন, বর্তমানে বরিশালের যারা করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে ভুগছেন তাদের অক্সিজেন যে কি পরিমান প্রয়োজন সেটা আমি বুঝি। এর মধ্যে পত্র পত্রিকায় অক্সিজেন সংকট নিয়ে লেখালেখি হচ্ছে। মানুষ দুর্বিষহ অবস্থায় পড়েছে। সেই সকল দিকে বিবেচনা করেই ১৫০টি অক্সিজেন সিলিন্ডার আনা হয়েছে। যা নগরবাসীদের মধ্যে যারা অসুস্থ এবং যাদের অক্সিজেন প্রয়োজন তাদের বাড়ি বাড়ি গিয়ে এই অক্সিজেন সিলিন্ডার পৌছে দেয়া হবে বিনামূল্যে।

মেয়র আরও বলেন, ২৪ ঘন্টা এই সার্ভিস বরিশাল সিটি করপোরেশনের পক্ষ থেকে পরিচালনা করা হবে। এর আগে আমরা ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছিলাম করোনা রোগীদের জন্য। ঐ সময়ে যে নম্বরে কল দিয়ে এ্যাম্বুলেন্স পাওয়া যেতো ঠিক সেই নম্বরে কল করলেই পাওয়া যাবে অক্সিজেন সিলিন্ডার। অর্থাৎ ০১৭২২২৮৬৩৬৭, ০১৭২৩০২২৯৯৭ এবং ০১৭২৩৯৫০২১৮ এই তিনটি নম্বরে কল করলেই রোগীর বাসায় পৌছে যাবে অক্সিজেন সিলিন্ডার। মূলত আমরা আরও অক্সিজেন সিলিন্ডার কিনতে চেয়েছি। তবে আমরা কিনতে পারিনি, অর্থাৎ পাওয়া না যাওয়ায় কিনতে পারিনি। কিন্তু আমাদের এই অক্সিজেন সিলিন্ডার আরও কেনা হবে নগরবাসীর সেবার জন্য। কেননা পরিস্থিতি এখনো ভালো হয়নি। করোনা ভাইরাসের ধরণ একটার পর একটা পাল্টাচ্ছে। আমার যতটুকু সাধ্য তা আমি আমার মায়ের নামে করছি।
প্রসঙ্গত, এর আগে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে রোগীদের চিকিৎসার জন্য ১শ’ অক্সিজেন সিলিন্ডার হাসপাতাল পরিচালকের কাছে হস্তান্তর করে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *