বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শক্তি ও সাহস যুগিয়েছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এমপি শাওন

লালমোহন  ভোলা প্রতিনিধি:
 সারাদেশের সাথে একযোগে,লালমোহন উপজেলা পরিষদ ও  উপজেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগের উপজেলা মিলনায়তন হল রুমে ৮ আগষ্ট রবিবার সকাল ১০ টায় নানা আয়োজনের দিয়ে পালিত হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরনী করা হয়েছে। ।
বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯১ তম  জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য  আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি ।
এসময় এমপি শাওন বলেন
বাঙালি জাতির নিকট বঙ্গমাতার অবদান স্বর্নাক্ষরে লেখা থাকবে। বঙ্গবন্ধুর সহধর্মিণী হিসেবে দীর্ঘকাল তার পাশে থেকে মানবকল্যাণ ও রাজনীতির যে শিক্ষা তিনি লাভ করেছেন, তাতে তিনি একজন বিদুষী ও প্রজ্ঞাবান নারীতে রূপান্তরিত হয়েছিলেন।
স্বাধীন বাংলাদেশের নেপথ্যে কারিগর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান জাতি কোন দিন ভুলবেনা।  বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকাণ্ডে অফুরান প্রেরণার উৎস হয়েছিলেন বেগম মুজিব।পর্দার অন্তরালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শক্তি ও সাহস যুগিয়েছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।  তিনি যে ত্যাগ স্বীকার করেছেন, জীবনের বিভিন্ন সময়ে যে দুঃসময়ের মধ্যে দিয়ে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছেন তার কথা বলে শেষ করা যাবেনা।
এসময় লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস মাসুমা বেগম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, সহকারী কমিশনার ভুমি মোঃ জাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান, ওসি মাকসুদুর রহমান মুরাদ, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা মোঃ নুরনবী প্রমুখ সহ বাংলাদেশ আওয়ামী লীগ লালমোহন উপজেলা শাখা, পৌরসভা শাখা ও সকল অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।
দিবসটি উপলক্ষে দোয়া মাহফিল, আলোচনা সভা, দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন ও নগদ টাকা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *