বরিশালে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট ১শত ৮টি মামলায় ১লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা আদায়

শামীম আহমেদ ॥

বরিশালে সরকারি বিধি-নিষেধ বাস্তবায়নের জেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযানে ৬ ব্যক্তিকে আটক সহ ১শত ৮টি মামলায় ১ লক্ষ ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আজ (২৫) জুলাই রবিবার দিনব্যাপী বরিশাল জেলা প্রশাসন এর পক্ষ থেকে করোনা মহামারী কোভিড-১৯ এর দ্বিতীয় দফার সংক্রমণ প্রতিরোধে বরিশাল মহানগরী ও জেলার বিভিন্ন উপজেলায় ১৪ দিনের বিধি-নিষেধ বা¯স্তবায়নে এবং গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে লকডাউন এর তৃতীয় দিনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর নেতৃত্বে বরিশাল মহানগর ও জেলায় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ১৭ টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে।

এসময় ভ্রাম্যামান আদালত ৬ ব্যক্তিকে সাময়িক ভাবে আটক করা হয়। পাশাপাশি বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযানে ১ শত ৮ ব্যক্তিকে ও প্রতিষ্ঠানকে দন্ডবিধি ২৬৯ ধারার পৃথক মামলায় ১ লক্ষ ৩৭ হাজার ৩ শত টাকা জরিমানা আদায় করা হয়।

বরিশাল মহানগরীতে ৬ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে ৫০ ব্যক্তি ও প্রতিষ্ঠান কে বিভিন্ন অপরাধে ৫৯ হাজার ৪ শত টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে বরিশাল জেলার ১০ টি উপজেলায় অভিযান পরিচালনা করেন ১১ জন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি এসময় অভিযানকালে ৬ ব্যক্তিকে সাময়িক ভাবে আটক ও ৫৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান কে পৃথক মামলায় ৭৭ হাজার ৯শত টাকা জরিমানা আদায় করেন। রাতে বরিশাল জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে বিষয়টি নিশ্চিত করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *