আমতলীতে জমির দখল নিয়ে সংঘর্ষে আহত ৬

আমতলী (বরগুনা) প্রতিনিধি:
জমির দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষে ৬ জন আহত হয়েছে। গুরুতর আহত নারীসহ ৫ জনকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে বরগুনার আমতলী উপজেলার রায়বালা গ্রামে মঙ্গলবার সকালে।
জানাগেছে, উপজেলার রায়বালা গ্রামের জয়নাল হাওলাদার একই গ্রামের হানিফ গাজীর কাছ থেকে ৩৩ শতাংশ জমি ক্রয় করেন। ওই জমি সংলগ্ন মোস্তফা গাজীর ২০ শতাংশ জমি জয়নাল হাওলাদার জোর করে চাষাবাদ করেন এমন দাবী মোস্তফা গাজীর। ওই জমি চাষাবাদে মোস্তফা গাজী বাঁধা দেয়। এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পরেন। এতে উভয় পক্ষের ৬ জন আহত হয়। গুরুতর আহত মোস্তফা গাজী, হানিফ গাজী, আনোয়ার গাজী, মাজেদা বেগম ও সোনিয়াকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহত রিয়াজ হাওলাদারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় মামলার প্রস্ততি চলছে।
আহত মোস্তফা গাজী বলেন, জয়নাল হাওলাদার আমার জমি জোরপূর্বক দখলে চাষাবাদ শুরু করেন। এতে আমি বাঁধা দিলে আমাকে, আমার মেয়ে ও ভাইসহ চারজনকে মারধর করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
জয়নাল হাওলাদারের ছেলে রিয়াজ হাওলাদার জমি দখল ও মারধরের কথা অস্বীকার করে বলেন, আমার বাবার কেনা জমি আমি চাষাবাদ করতে গেলে মোস্তফা গাজী ও তার লোকজন আমার মাকে এবং আমাকে মারধর করেছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ হিমাদ্রী রায় বলেন, আহতদের যথাযথ চিকিৎসা দেয়া হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *