আমতলীতে ঘর তোলা নিয়ে সংঘর্ষ, ৫ জন আহত

আমতলী (বরগুনা) প্রতিনিধি:
ক্রয়কৃত জমিতে ঘর তোলা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ ৫ জন আহত হয়েছে। গুরুতর আহত ঝরনা ও লাল মিয়া মাঝিকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার ছোটনীলগঞ্জ গ্রামে সোমবার দুপুরে।
জানা গেছে, আমতলী সদর ইউনিয়নের ছোটনীলগঞ্জ গ্রামের শানু সিকদার একই গ্রামের রব মাঝির ১০ শতাংশ জমি দলিল মুলে ক্রয় করেন। সোমবার দুপুরে শানু সিকদার ওই জমিতে ঘর তুলতে গেলে বিক্রেতা রব মাঝির চাচাতো ভাই জব্বার মাঝি ও ফোরকান মাঝি, বাদশা মাঝি, কালা মাঝি, আমির মাঝি ও হাবুল মাঝি তাদের জমি দাবী করে ঘর তুলতে বাঁধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটি হয়। এ পর্যায় উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। দু’পক্ষের সংঘর্ষে শানু সিকদার (৪৫) তার স্ত্রী ঝরনা বেগম (৪০), শ্বশুর লাল মিয়া মাঝি (৭০), সেকান্দার মাঝি (৬০) ও আলমগীর মাঝি (৫৬) আহত হয়। গুরুতর আহত ঝরনা বেগম ও লাল মিয়া মাঝিকে স্বজনরা উদ্ধার করে আমতলী হাসপাতালে ভর্তি করে। অপর আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
শানু সিকদার বলেন, আমার ক্রয় করা ১০ শতাংশ জমিতে ঘর তুলতে গেলে জব্বার মাঝি এবং তার লোকজন আমাকে আমার স্ত্রী ও শ্বশুরকে মারধর করেছে। আমি এর বিচার চাই।
জব্বার মাঝি মারধরের কথা অস্বীকার করে বলেন, আমাদের পৈত্রিক জমি দখল করে শানু সিকদার জোরপূর্বক ঘর তুলতে গেলে তাকে নিষেধ করেছি মাত্র।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ ফারজানা আক্তার দীনা বলেন, ঝরনা এবং লাল মিয়া মাঝির শরীরে এবং মাথায় জখমের চিহ্ন রয়েছে।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, এ বিষয়ে অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *