কলাপাড়া হাসপাতালের করোনা ইউনিট থেকে রোগী নিখোঁজ, জানে না প্রশাসন

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:
পটুয়াখালীর কলাপাড়া হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন এক রোগীকে খুঁজে পাচ্ছে না স্বাস্থ্য প্রশাসন। বৃহস্পতিবার সকালে সে হাসপাতাল থেকে কোন ধরনের ছাড়পত্র না নিয়ে এবং কাউকে না জানিয়ে পালিয়ে যায়। ওই রোগীর নাম বুশরা (২০)। সে কলাপাড়া পৌর শহরের সাত নং ওয়ার্ডের বাসিন্দা মো.আবদুল্লাহর স্ত্রী।
কলাপাড়া হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ জেএইচ খান লেলীন জানান, বুধবার রাতে তার করোনা পজেটিভ রিপোর্ট আসে। সে করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন। কিন্তু বৃহস্পতিবার সকাল থেকে তাকে হাসপাতালে খুঁজে পাওয়া যাচ্ছে না। সে কোথায় আছে তাও নিশ্চিত করে বলতে পারছেন না এই চিকিৎসক।
এ ব্যাপারে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, করোনা রোগী পালানোর বিষয়টি তাকে জানানো হয়নি। তবে তিনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।
কলাপাড়া থানার ওসি(তদন্ত) মো. আসাদুর রহমান জানান, হাসপাতাল থেকে রোগী পালানোর বিষয়টি পুলিশকে জানানো হয়নি।
কলাপাড়া হাসপাতালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বলেন, করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগীর চলে যাওয়ার আগে অবশ্যই ছাড়পত্র নিয়ে যাওয়া উচিত ছিলো।
এদিকে বুধবার রাতে কলাপাড়া হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মারা গেছে ফরিদগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক গৌরাঙ্গ চন্দ্র সরকার। সে জ্বর ও শ্বাষকষ্ট নিয়ে গতকাল হাসপাতালে ভর্তি হয় বলে ডাঃ জেএইচ খান লেলীন জানান।
উল্লেখ্য, কলাপাড়ায় গত সাত দিনে ৮১ জনের করোনা পরীক্ষায় সনাক্ত হয় ৬৪ জন। আক্রান্তের হার ৭৯ দশমিক ০১ ভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *