কোভিড-১৯ হিউম্যান রাইটস রেসপন্সে খাদ্য সহায়তা বিতরণ

সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন এসডিসি ও ইউএনডিপি সহায়তায় জাতীয় মানবাধিকার কমিশন বাস্তবায়নে বরিশাল জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে আভাস আয়োজনে বরিশাল জেলার ৬ উপজেলার বরিশাল সদর, বাকেরগঞ্জ, বানারীপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া, হিজলা উপজেলা এবং বরিশাল সিটি কর্পোরেশন এলাকার কভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত দিনমজুর, হিজরা, সেক্সওয়ার্কার, নরসুন্দর, মুচি, প্রতিবন্ধি, ডোম, কৃষক, অটোড্রাইভার, গৃহকর্মী, দলিত, মান্তা এবং ফুটপাতের ক্ষুদ্র ব্যাসায়ী (ঝালমুড়ি, বুড, পেজু, সিঙ্গারা, চটা, চা, কাবাব, ফুচকা, চটপটি, হালিম, আচার ও বার্গার বিক্রেতা) মোট ২০০০ জন কে কভিড-১৯ হিউম্যান রাইটস রেসপন্সে খাদ্য সহায়তা (প্রতি জনকে চাল (মিনিকেট) ১২ কেজি, আটা (ফ্রেস) ২ কেজি প্যাক ৩ পিচ, মুশুরডাল ৩ কেজি, চিনি (ফ্রেস) ১ কেজি প্যাক, লবন (ফ্রেস) ১ কেজি প্যাক, সয়াবিন তৈল (তির) ২ লিটার ১ পিচ, চিরা ১ কেজি, এন্টিস্যাপ্টিক সাবান ১০০ গ্রাম (লাইফবয়) ৬ পিচ, সুজি ৫০০ গ্রাম প্যাক (ফ্রেস) ১ পিচ) বিতরণ করা হবে।

ইতিমধ্যে বরিশাল জেলার ৫ উপজেলার বাকেরগঞ্জ, বানারীপাড়া, গৌরনদী, আগৈলঝাড়া এবং হিজলা উপজেলায় ৬৪৪ জনকে খাদ্য সহায়তা বিতরণ সম্পন্ন হয়েছে। এরই ধারাবহিকতায় বাকি ১৩৫৬ জনের মধ্যে আজ ০৫ জুলাই ২০২১ তারিখ দুপুর ১২.০০ ঘটিকায় বরিশাল জেলার বঙ্গবন্ধু উদ্দ্যান সংলগ্ন অফিসার্স ক্লাব সম্মুখে ৩৬০ জন মুচি, দলিত এবং দিনমজুরকে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশালের মানীয় বিভাগীয় কমিশনার জনাব মোঃ সাইফুল হাসান বাদল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বরিশালের মানীয় জেলা প্রশাসক জনাব জসীম উদ্দীন হায়দার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব প্রশান্ত কুমার দাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটসি) জনাব মোঃ সোহেল মারুফ, সহকারী কমিশনার জনাব সুব্রত দাস, বরিশাল জেলা ত্রান ও পুণর্বাসন কর্মকর্তা জনাব প্রশান্ত কুমার রয়, আভাস এর নির্বাহী পরিচালক জনাব রহিমা সুলতানা কাজল, সেইন্ট বাংলাদেশ এর নির্বাহী পরিচালক জনাব কাজী জাহাঙ্গির কবির এবং বরিশাল সদর কোয়ালিশন মেম্বর ও সিভিল সোসাইটি অর্গানাইজেশন ইয়থনেট ক্লাইমেট জাস্টিস সংস্থার সমন্বয়কারী জনাব সোহানুর রহমান।

আরো উপস্থিত ছিলেন বরিশাল নারী ও শিশু নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধ প্লাটফর্ম সদস্য এবং ইয়থ ফোরাম সদস্য বৃন্দ। বিতরণ কার্যক্রমে সার্বিক সহযোগিতায় ছিলেন আভাস এর ওডি এ্যাডভাইজার জনাব জহুরুল হাসান তালুকদার, ডাইরেক্ট অর্থ ও প্রশাসন জনাব মোঃ আতিক হাসান, প্রজেক্ট কো-অর্ডিনেটর জনাব সঞ্জয় বিশ্বাস ও মোঃ সেলিম হাওলাদার, ফিনান্স এন্ড এডমিন জনাব উজ্জল দাস ও উম্মে সাইফুননেছা লাকী, ট্রেনিং সেন্টার ম্যানেজার জনাব আমির হোসেন লাবু, প্রজেক্ট অফিসার জনাব প্রদীপ দাস, মোঃ জাকির হোসেন, নাসরিন খানম, কান্তা দে, মোঃ আলি আহসান এবং অন্যান্য স্টাফ বৃন্দ। বাকিদের পর্যায়ক্রমে বিতরণ করা হবে বরিশাল মাননীয় জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *