লকডাউনের সুযোগে সরকারি খাল দখল করে দোকান নির্মান

শামীম আহমেদ ॥ কঠোর লকডাউন বাস্তবায়নে দিন-রাত প্রশাসনের কর্মকর্তারা মহাব্যস্ত সময় কাটাচ্ছেন। এ সুযোগকে কাজে লাগিয়ে সরকারি খাল দখল করে একের পর এক অবৈধ স্থাপনা নির্মানে ব্যস্ত হয়ে পরেছেন একটি মহল।
সোমবার সকালে সরেজমিনে দেখা গেছে, জেলার গৌরনদী উপজেলার টরকী-বাশাইল খালের আগৈলঝাড়া উপজেলার চেঙ্গুটিয়া গ্রামের গ্রামীণ টাওয়ার সংলগ্ন এলাকায় সরকারি খাল দখল করে দোকান ঘর নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন স্থানীয় আলমগীর হোসেন ঢালী ও তার সহযোগিরা। খাল দখল করে অব্যাহতভাবে নির্মান কাজ চালিয়ে আসলেও তাদের বাঁধা দিচ্ছেনা কেউ। ফলে ওই এলাকায় খাল দখলের প্রতিযোগিতা সৃষ্টি হওয়ার আশংকা করছেন স্থানীয় বাসিন্দারা।
আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার আবুল হাসেম জানান, কাউকে খাল দখল করতে দেওয়া হবেনা। এ বিষয়ে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে এরপূর্বেও আগৈলঝাড়ায় খাল দখল করে কয়েকটি দোকান ঘর উত্তোলনের বিষয়ে উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করা সত্বেও কোন কার্যকরী পদক্ষেপ গ্রহন করা হয়নি বলে জানিয়েছেন ওই এলাকার একাধিক বাসিন্দারা।
অপরদিকে গৌরনদী উপজেলার বার্থী বাজারের একাধিক ব্যবসায়ীরা জানান, ঢাকা-বরিশাল মহাসড়কের বার্থী বাজারের দক্ষিণ পার্শ্বের সরকারি সম্পত্তি দখল করে গত কয়েকদিন থেকে রাস্তার পাশে দোকান ঘর নির্মান করে আসছেন স্থানীয় আকবর প্যাদা। দখলদার প্রভাবশালী হওয়ায় কেহ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছেন না। এ ব্যাপারে গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, দখলদার যতোবড়ই প্রভাবশালী হোক না কেন, সরেজমিন তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *