গৌরনদীর ৭শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে উফশী রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি:
করোনা দুর্যোগে দেশব্যাপী কঠোর লকডাউনের মধ্যেও দেশব্যাপী কৃষি উৎপাদন অব্যাহত রাখতে সরকারি সহয়তার অংশ হিসেবে গতকাল শনিবার সকালে বরিশালের গৌরনদী উপজেলার ৭শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য বিনামূল্যে সরকারের দেয়া উফশী রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল বেলা ১১টায় উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে উফশী রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের অয়োজন করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান অনুষ্ঠানে জানান, বাংলাদেশ কৃষি সম্প্রসারন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ২০২০-২১ অর্থ বছরের খরিপ-২ আমন মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৭শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামুল্যে কৃষক প্রতি ৫কেজী উফশী রোপা আমন ধানের বীজ, ১০ কেজী ডিএপি সার ও ১০ কেজী এমওপি সার বিতরণ করা হচ্ছে।
গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী। এ সময় উপস্থিত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম প্রিন্স, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান, গৌরনদী প্রেসক্লাবের সাবেক সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, উপজেলা খাদ্য পরিদর্শক আশোক কুমার চৌধুরী, গৌরনদী প্রেসক্লাবের সহ-সম্পাদক উত্তম দাস, গৌরনদী রিপোর্টার্স ইউনিটির সভাপতি সৈয়দ নকিবুল হক, সাবেক সভাপতি বি.এম বেলালসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দগন সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারের দেয়া বিনামূল্যের আমন ধানের বীজ ও ডিএপি সার এবং এমওপি সারের বস্তা কৃষকদের হাতে তুলে দেন। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *