বরিশালে কঠোরভাবেই চলছে দ্বিতীয় দিনের লকডাউন

কঠোর লকডাউনের দ্বিতীয় দিন ভালোভাবেই অতিবাহিত হচ্ছে বরিশালে। জরুরি পণ্য ছাড়া বেশিরভাগ দোকানপাট বন্ধ। বন্ধ রয়েছে দূরপাল্লা ও স্থানীয় রুটের লঞ্চ-বাস। নগরীর অভ্যন্তরে পায়ে চালিত কিছু রিকসা চলাচল করলেও অন্যান্য গনপরিবহন বন্ধ।

গতকাল বৃহস্পতিবার (১ জুলাই) প্রথম দিনের চেয়ে আজ শুক্রবার রাস্তায় মানুষ চলাচল কিছুটা বাড়লেও পরিস্থিতি সন্তোষজনক বলে দাবি করেছে প্রশাসন। এদিকে, নিত্য পন্যের বাজারে অতিরিক্ত মূল্য রাখা এবং মাস্ক না পরা ও অযথা ঘরের বাইরে বের হওয়ায় কয়েকজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

কঠোর লকডাউন অনেকটাই কঠোরভাবে পালিত হচ্ছে বরিশালে। ৭ লাখ বাসিন্দা অধ্যুষিত বরিশাল নগরীতে কিছু সংখ্যক মানুষ রাস্তায় বের হয়েছেন শুক্রবার। তাদের বেশিরভাগের গন্তব্য ছিলো বাজার এবং ওষুধ কিনতে। লকডাউন পরিস্থিতি দেখতে অযথাও রাস্তায় বের হয়েছেন কিছু মানুষ।

 

সকালের দিকে নগরীর বাজারগুলোতে কিছুটা ভীর থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ফাঁকা হয়ে যায় বাজার। এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় ওষুধ, নিত্য পন্য ও ফ্লেক্সিলোডের দোকান খোলা রয়েছে। অযথা খোলা রাখা চায়ের দোকানগুলোতে ভিড় দেখা গেছে। লকডাউন বাস্তবায়ন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন নগরবাসী।

এদিকে, নগরীর অভ্যন্তরে পায়ে চালিত কিছু রিকসা চলাচল করছে। অন্যান্য গণপরিবহন বন্ধ রয়েছে। রাস্তায় মানুষজনের অযথা চলাচল ঠেকাতে নগরীর ২০টি পয়েন্টে চেকপোস্ট স্থাপন করেছে পুলিশ। অপ্রয়োজনে কেউ রাস্তায় বের হলেই তাকে জিজ্ঞাসাবাদের আওতায় আনছে তারা।

অপরদিকে, স্বাস্থ্য বিধি প্রতিপালনসহ বাজার নজরদারী করতে নগরীতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় নিত্য পন্যের অতিরিক্ত দাম রাখা  ও স্বাস্থ্য বিধি প্রতিপালন না করায় কয়েকজনকে জরিমানা করা হয়েছে বলে জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাভেদ হোসেন চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *