বরিশাল শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু

বরিশাল অফিস:
বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে রোগী ভর্তি এবং মৃত্যুর হার বেড়েছে। একই সাথে মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে বেড়েছে করোনা শনাক্তের হার। এই অবস্থাকে ভয়াবহ বলে উল্লেখ করে স্বাস্থ্য বিধি প্রতিপালেনের উপর গুরুত্বারোপ করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় ১ জন পজেটিভ সহ ৭জন রোগীর মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা উপসর্গ নিয়ে করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ৪২জন রোগী।

করোনা ওয়ার্ডে গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত চিকিৎসাধীন ছিলেন রেকর্ড সংখ্যক ১৪৮ জন রোগী। আগের দিন (বুধবার) বিগত ২৪ ঘন্টায় করোনা ওয়ার্ডে মারা গেছে ৯জন এবং মঙ্গলবার মারা যায় ১০জন রোগী। বুধবার রাতে প্রকাশিত শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবের রিপোর্টে ১৮৯ জনের নমূনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৭৯ জনের। শনাক্তের হার ৪১ দশমিক ৭৯ ভাগ। এর আগের দিন বরিশাল ল্যাবে শনাক্তের হার ছিলো শনাক্তের হার ৪৫.২৬ ভাগ।

বরিশাল বিভাগে গতকাল দুপুর ২টা পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় নতুন করে ২৮৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর আগের দিন ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিলো ২০৮ জন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দঁড়িয়েছে ১৭ হাজার ৮৮৬জন। সুস্থ হয়েছেন ১৫ হাজার ৫৫ জন। বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানান, বিগত ২৪ ঘন্টায় পিরোজপুর জেলায় চারজন, বরিশাল ও পটুয়াখালীতে একজন করে মোট ৬ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। বিভাগে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩১১ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *