কলাপাড়ায় লকডাউনে সড়ক ফাঁকা, নিষেধাজ্ঞা অমান্য করায় ২২ জনকে জরিমানা

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:
লকডাউনের প্রথম দিন পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের ব্যস্ত সড়কগুলো ছিলো জনমানবশূণ্য। সড়কে ছিলো না কোন যানবাহন। তবে বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন বাজারে দোকানপাট খুলতে শুরু করে ব্যবসায়ীরা।
সকাল নয়টার দিকে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে শহরে ভ্রাম্যমান আতালতের টহল শুরু হয়। এ মময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে দোকান খোলা রাখায় এবং স্বাস্থ্যবিধি না মানায় পাঁচজনকে তিন হাজার তিনশ টাকা জরিমানা করা হয়।
এছাড়া দুপুরে মহিপুরে বাজারে নিষেধাজ্ঞা উপেক্ষা করায় ১৭ মামলায় ১৭ জনকে ১৭ হাজার ৭৩০ টাকা করেছে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট জগৎবন্ধু মন্ডলের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।
এদিকে কলাপাড়ার মহিপুরে আজ সাপ্তাহিক হাটের দিন সকালে দোকানপাট কিছুটা খুললেও প্রশাসনের টহল শুরু হওয়ায় মুহুর্তের মধ্যে তা বন্ধ হয়ে যায়। বাজারে বিভিন্ন পয়েন্টে যান চলাচল বন্ধ করতে সড়ক আটকে দেয়া হয়েছে। সড়িয়ে নেয়া হয়েছে ভ্রাম্যমান দোকানগুলো।
কলাপাড়াসহ উপজেলার বিভিন্ন স্থানে সকাল থেকে প্রবল বৃষ্টি শুরু হওয়ায় লকডাউন আরও নতুন রূপ পেয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, কলাপাড়ায় দৃই প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি ও পুলিশের টহল থাকবে। লকডাউন সফল করতে প্রথম দিন সতর্ক করে দেয়া হলেও কাল থেকে কঠোর আইনী পদক্ষেপ নেয়া হবে।
এদিকে কলাপাড়ায় ক্রমশ করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় মানুষও এ লকডাউনকে ইতিবাচক হিসেবে দেখছে। বুধবারও কলাপাড়ায় করোনায় আক্রান্ত হয়ে এক শিক্ষকের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত চারদিনে তিনজনের মৃত্যু হয়েছে। গত সাত দিনে ৮৫ জনের পরীক্ষায় করোনা সনাক্ত হয় ৫৩ জনের। আক্রান্তের হার ৬২ দশমিক ৩৫ ভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *