বরিশালে এখন থেকে জেল-জরিমানা করা হবে-জেলা প্রশাসক

শামীম আহমেদ ॥

বরিশাল মহানগর শহরে নতুন দেয়া লগডাউন ও শার্টডাউন শতভাগ বাস্তবায়ন করা এখন পর্যন্ত সম্ভব হয়নি। সকালের দিকে রাস্তা-ঘাট কিছুটা ফাকা দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে শহরের বিভিন্ন সড়কে অযথা ঘোড়াঘুড়ি,আড্ডা দেয়ার কাজেই ব্যাস্থ ছিল অনেকেই।

অপরদিকে দুইদিন অগেও প্রশাসন থেকে যেভাবে হুংকার দেয়া হয়েছিল মহানগরীয় সড়ক পথ ও এলাকায় সেরকম কার্যকর করতে আইন শৃঙ্খলা বাহিনীকে সেরকম দায়ীত্ব পালনে দেখা যায়নি। প্রায় শহরের ভিতর মোটর বাইকের চলাচল করেছে বাধাহীনভাবে। এছাড়া শহরের বিভিন্ন মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ দায়ীত্ব পালন করছেন কিন্ত তারা মোটর বাইকের গতিরোধ করতে চোখে পড়েনি।

এদিকে সকালের দিকে নগরীর পোট রোডের মৎস্য আড়তে ছিল অজস্র ভীর সেখানে করোনা প্রতিরোধের কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এদিকে সকাল ১১টার দিকে জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের নেতৃত্বে প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে সরেজমিন পরিদশন করতে আসেন।

এসময় নগরীর প্রাণকেন্দ্র সদররোডে একাধিক গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন,আমরা গত দিনদিন যাবত মাক্স বিতরন সহ প্রচা-প্রচারনা চালিয়েছি। আজ থেকে কোন মাক্স বিতরন নয়। এখন থেকে কঠোরভাবে দায়ীত্ব পালনকালে জেল-জরিমানা করা হবে এখানে কোন ছাড় দেয়া হবে না।

নগরী ও বিভিন্ন উপজেলায় লগডাউন ও শার্টডাউন বাস্তবায়নে নগরীতে আতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিশ জন ম্যাজিষ্টেট দায়ীত্ব পালন করবেন। একই সময়ে বিভিন্ন উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্মকতারাও তাদের কাজ করে যাবেন। তিনি আরো বলেন মাঠে সেনা বাহিনী ও বিজিবি টিমও কাজ করবেন। এব্যাপারে কোতয়ালী মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম (পিপিএম) বলেন, নগরীর রুপাতলী বাসস্টান্ড, চৌমাথা, কালিজিরা, বাংলা বাজার সহ নগরীর অন্তত জনবহুল এলাকায় আমাদের দশটি পুলিশের মোবাইল টিম সহ আটটি চেক পোষ্ট বসিয়ে তারা কাজ করছেন।

তিনি আরো বলেন সামনের বাকি দিনগুলি আমাদের পুলিশ বাহিনীর সদস্য কমিশনার স্যারের নির্দেশ মোতাবেক আরো কঠোর ভূমিকা পালন করবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *