বরিশালে করোনা শনাক্তের হার ৩০ শতাংশ, মৃত্যু ১

বরিশাল শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে একজন রোগীর মৃত্যু হয়েছে। অপরদিকে মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে গত ৩ দিন ধরে করোনার নমুনা পরীক্ষায় ৩০ ভাগের উপরে শনাক্ত হচ্ছে।

মেডিকেল কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান জানান, করোনা ওয়ার্ডে গত ২৪ ঘন্টায় চিকিৎসাধীন অবস্থায় একজন রোগীর মৃত্যু হয়েছে। তার নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ।

অপরদিকে বিকেল পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ৬৮ জন রোগী। এর মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ এবং অন্যরা রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। বিগত ২৪ ঘন্টায় এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ১৭জন। একই সময়ে করোনা উপসর্গ নিয়ে নতুন ভর্তি হয়েছেন ১২জন রোগী। করোনা ওয়ার্ডের আইসিইউ’তে চিকিৎসাধীন ছিলেন ১০ জন রোগী।

 

এদিকে গত ২৪ ঘন্টায় মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১৭৯ জনের নমূনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩.৩৩ ভাগ। এর আগের দিন ১৮৮ জনের নমূনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৬৭ জনের। শনাক্তের হার ৩০ ভাগ। এর আগের দিন ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিলো ৩৫.৬৭ ভাগ।

হাসপাতাল সূত্র জানায়, আগে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলার রোগীরা করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে ভর্তি হতো। গত কয়েকদিন ধরে বাগেরহাট এবং মাদারীপুর থেকে করোনা উপসর্গের বেশ কয়েকজন রোগী ভর্তি হয়েছে এই হাসপাতালের করোনা ওয়ার্ডে। বিশেষ করে বাগেরহাটে করোনার ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়েছে। বাগেরহাট থেকে আগত রোগীদের মাধ্যমে বরিশালে করোনার ভারতীয় ভেরিয়েন্ট ছড়িয়ে পড়ার আশংকা করছে শের-ই বাংলা মেডিকেল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *