বরিশালে অদ্ভুত মুখের শিশুর জন্ম

শামীম আহমেদ ॥ অদ্ভুত মুখের এক শিশুর জন্ম হয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে। শিশুটির নাক ও চোখ নেই। মুখের আকারও বিকৃত। মাথার ওপর বড় আকারের একটি টিউমারের মতো রয়েছে।
অস্বাভাবিক সন্তান হওয়ায় প্রথমে তাকে নিতে অপারগতা প্রকাশ করেন নবজাতক শিশুর অভিভাবকরা। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ বুঝিয়ে নবজাতককে নিতে রাজি করিয়েছেন অভিভাবকদের। তবে আপাতত তাকে নবজাতক ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন দায়িত্বরত চিকিৎসকরা। শিশুটির মা হাসপাতালের লেবার ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।
শুক্রবার সকালে হাসপাতালের চিকিৎসক ডাঃ সজল পান্ডে জানান, বৃহস্পতিবার ভোররাতে অস্ত্রোপাচারের মাধ্যমে শিশুটির জন্ম হয়েছে। শিশুটি ভোলা জেলার কলাকোপা গ্রামের রিকশাচালক মোঃ জাফর এবং তার স্ত্রী মুন্নী বেগমের সন্তান। তাদের সংসারে ছয় বছর বয়সের আরও একটি পুত্র সন্তান রয়েছে।
ওই চিকিৎসক আরও জানান, বিকৃত মুখের শিশুটি যখন জন্ম নেয়, তখন তারাও আতঙ্কিত হয়ে পরেন। নিজেদের সামলে অস্ত্রোপাচার সম্পন্ন করেন। শিশুটিকে তার অভিভাবকদের কাছে দেয়া হলে তারা তাৎক্ষণিকভাবে তাকে গ্রহণে অস্বীকৃতি জানান। পরে বুঝিয়ে শিশুটিকে অভিভাবকদের কাছে দেয়া হয়। বর্তমানে শিশুটিকে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *