ঝালকাঠিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী

‘পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন, প্রাণীসম্পদ প্রদর্শনীর আয়োজন’ শ্লোগানে ঝালকাঠিতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে ঝালকাঠি উপজেলা প্রাণিসম্পদ অফিস চত্তরে আয়োজিত এ মেলার উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সারোয়ার হোসেন, জেলা ডেইরী ফার্ম এ্যাসোসিয়েশসের সভাপতি শংকর মুখার্জী, সাধারণ সম্পাদক নাদিম মাহমুদ প্রমুখ বক্তব্য দেন।

মেলায় সদর উপজেলার অর্ধশত খামরী তাদের উন্নত জাতের গরু, মহিষ, ভেড়া, ছাগল, হাঁস, মুরগী, কবুতর ও বিভিন্ন প্রজাতির সৌখিন প্রাণি নিয়ে প্রদর্শনীতে অংশ নেয়। এ ছাড়াও প্রদর্শনীতে রয়েছে বিভিন্ন প্রযুক্তি প্রাণিজাত পন্য, খাদ্য ও ঔষধের ষ্টল এবং বিভিন্ন প্রণির টিকা, চিকিৎসাসেবাসহ লালন পালন বিষয়ক সেবা পরামশ।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সহযোগীতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতার যৌথভাবে এ প্রদর্শনীর আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *