ভোলার পূর্ব ইলিশা ইউনিয়ন পরিষদ ও পশ্চিম ইলিশা, ভেলুমিয়া, ধনিয়া, শিবপুর ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা

ভোলার ধনিয়া ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৬ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান মো: এমদাদ হোসেন কবির এ বাজেট ঘোষনা করেন। এবারের বাজেটে বিষেষ করে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য স্বাস্থ্য খাতে গভীর নলকূপ, টয়লেট, প্রান্তিক জনগোষ্ঠী, মহিলা, প্রতিবন্ধী, ন্যাপকিন এবং হাইজিন ও দূর্যোগে হত দরিদ্রের জন্য ত্রান বরাদ্ধ বেশি এবং বাজেটে এ খাত গুলো পৃথক ভাবে করা হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ৩,৭৭,১০৪২০/- , ব্যায় ধরা হয়েছে ৩,৭৩,৬৫০৩/-, উদ্ধৃত ৩৪,৯১৭/-।

এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: মো: ফারুক। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন। এদিকে ভোলার শিবপুর ইউনিয়ন পরিষদের উন্মক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। জন অংশীদায়িত্বে টেকশই উন্নয়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ২৫ মে ২০২১ইং তারিখে ইউনিয়ন পরিষদে ২০২১-২০২২ অর্ধ বছরের বাজেট ঘোষনা করা হয়েছে। ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো: জসিম উদ্দিন এ বাজেট ঘেঢ়াষনা করেন।

এবারের বাজেটে বিষেষ করে করোনা ভাইরাস মোকাবেলা করার জন্য স্বাস্থ্য খাতে গভীর নলকূপ, টয়লেট, প্রান্তিক জনগোষ্ঠী, মহিলা, প্রতিবন্ধী, ন্যাপকিন এবং হাইজিন ও দূর্যোগে হত দরিদ্রের জন্য ত্রান বরাদ্ধ বেশি এবং বাজেটে এ খাত গুলো পৃথক ভাবে করা হয়েছে। বাজেটে আয় ধরা হয়েছে ২০২১-২০২২ অর্থ বছরের জন্য বাজেটে আয় ধরা হয়েছে ২,২০,১৮০০/- , ব্যায় ধরা হয়েছে ২,১৯,৫২৬৮৯/-, উদ্ধৃত ৬৫,৩১১/-। এ বাজেটে সার্বিক বিষয় গুলো তুলে ধরেন ইউপি সচিব মো: রিয়াজ উদ্দিন। তিনি জানান বাজেটে যা ধরা হয়েছে তা বাহিরেও নিজস্ব অর্থায়নে অতিরিক্ত ব্যায় হলে পরিষদ থেকে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে জানান এবং সকল জনগনকে করোনা কালীন সময়ে মাক্স ব্যবহার করার জন্য অনুরোধ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *