লালমোহনে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত 

লালমোহন (ভোলা) প্রতিনিধি:
আগামী ৫-২১ জুন ২০২১ ইং পক্ষকাল ব্যাপী জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদযাপন অনুষ্ঠিত হবে। উক্ত সময়ে ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১ টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ বছর ভোলার লালমোহন উপজেলায় ৬-১১ মাস বয়সী ৪৫০৮ জন এবং ১২-৫৯ মাস বয়সী ৩৪৯২২ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। লালমোহনের বিচ্ছিন্ন চর কচুয়ার সকল শিশুরা যাতে টিকা পেতে পারে তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চর কচুয়ায় ৬-১১ মাস বয়সী ৪১ জন এবং ১২-৫৯ মাস বয়সী ২২৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে।
২৯ মে ২০২১ ইং শনিবার দুপুরে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ অবহিতকরণ ও পরিকল্পনা সভা থেকে এ তথ্য জানা যায়।  সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মহসিন খান এর সঞ্চালনায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার আল নোমান প্রমূখ।
সভায় অতিথিগণ তাদের বক্তব্যে বলেন লালমোহন উপজেলার কোন শিশু যেন টিকা থেকে বাদ না পড়ে তার জন্য সর্বাতœক ব্যবস্থা নেয়া হবে। অনেক সময় টিকা খাওয়ানোর পর শিশুদের বিভিন্ন সমস্যা হতে পারে এতে চিন্তার কোন কারন নেই। ভিটামিন এ ক্যাপসুলের কোন পাশ্বপ্রতিক্রিয়া নেই। তবে খালি পেটে না খেয়ে ভরা পেটে ভিটামিন এ খাওয়ালে কোন সমস্যা হবে না। তারপরও যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে চিকিৎসকদের পরামর্শ নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *