বরগুনায় মায়ের কোল থেকে পড়ে ভেসে গেল শিশু

বরগুনার বেতাগীতে পূর্ণিমার জোয়ার এবং ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর প্রভাবে বিষখালী নদীর পানি বেড়িবাঁধ ভেঙে গ্রামে প্রবেশ করেছে। আশ্রয় কেন্দ্রে যাওয়া পতে মায়ের কোল থেকে পড়ে এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ১১টার দিকে উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের দক্ষিণ কালিকাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু ইমামুল হোসেন (৩) ওই গ্রামের মো. স্বপন মিয়ার ছেলে।

উপজেলার বিষখালী নদীর তীরবর্তী এলাকা দক্ষিণ কালিকাবাড়ি বেড়িবাঁধ ভেঙে পানি গ্রামে প্রবেশ করে। এ সময় ওই গ্রামের মো. স্বপন মিয়ার শিশু সন্তান মো. ইমামুল হোসেনকে (৩) নিয়ে আশ্রয় কেন্দ্রে যাওয়ার সময় মায়ের কোল থেকে শিশু পানিতে পড়ে যায়। পানির স্রোতে শিশুটি ভেসে যায়। এক ঘণ্টা পর শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী।

এদিকে, বেড়িবাঁধ ভেঙে উপজেলার ঝোপখালী, লক্ষ্মীপুরা, মোকামিয়া, বদনীখালী এলাকার পাঁচটি স্থানের বেড়িবাঁধ ভেঙে ২৩টি গ্রাম পানিতে তলিয়ে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, ইতোমধ্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া দুই শতাধিক পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করা হয়েছে। দক্ষিণ কালিকাবাড়িতে পানিতে পড়ে মৃত্যু শিশুর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *