সাংবাদিক রোজিনা ইস্যুতে পটুয়াখালীতে বিক্ষোভ মিছিল

দৈনিক প্রথম আলো পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে আটকে রেখে মানসিক ও শারীরিক নির্যাতনের প্রতিবাদে ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং নি:শর্ত মুক্তির দাবিতে পটুয়াখালীর দুমকি ও  বাউফলে ঘন্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সংবাদকর্মীরা।

বুধবার (১৯ মে) সকাল ১১টায় প্রেসক্লাব দুমকির উদ্যোগে প্রেসক্লাবের সম্মুখে এ মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাব দুমকির সভাপতি অধ্যক্ষ জসীম উদ্দীন সুমনের সভাপতিত্বে ও প্রেসক্লাব দুমকির সাধারণ সম্পাদক মোঃ মুজিবুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সহ-সভাপতি, দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি সাংবাদিক হারুন-অর রশিদ, প্রেসক্লাব দুমকি ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সদস্য ইঞ্জিনিয়ার কামাল হোসেন, মো. সাইফুল ইসলাম প্রমুখ।

অপরদিকে বাউফল প্রেসক্লাবের উদ্দ্যোগে বেলা ১১ টায় পৌরসদরের কুন্ডুপট্রি সড়কে প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন  বাউফল প্রেসক্লাবের সভাপতি দৈনিক জনকন্ঠের নিজস্ব সংবাদদাতা মোঃ কামরুজ্জামান বাচ্চু, সাবেক সহ সভাপতি মোঃ হারুন অর রশিদ খান, সাধারণ সম্পাদক অহিদুজ্জামান ডিউক, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, নির্বাহী সদস্য প্রথম আলোর এবিএম মিজানুর রহমান ও আমাদের বার্তার এম.এ.বশার।

এসময় বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে আটক, হেনস্থা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবি করেন এবং ঘটনায় জড়িতদের দ্রুত আইনের অওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *