বরিশালে লেক-পার্কে দর্শনার্থীদের ঢল

বরিশালে করোনা সংক্রমণের ভীতি উপেক্ষা করে উন্মুক্ত পার্ক, লেক এবং নদীর তীরে মানুষের ঢল নেমেছে। সামাজিক এবং শারীরিক দূরত্ব পরের কথা অধিকাংশের মুখে দেখা যায়নি মাস্ক। ঈদ উদযাপনের আনন্দে উবে গেছে সকল স্বাস্থ্যবিধি।

প্রতি বছর ঈদের পরদিন নগরীর বিভিন্ন পার্ক এবং বিনোদন কেন্দ্র মানুষের ঢল নামে। গত বছর করোকালীন ঈদে প্রশাসনের কঠোরতার কারনে নিস্তব্দ এবং সুনশান নিরবতা ছিলো প্রতিটি পার্কসহ ভ্রমন স্পটগুলো।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে এবারের ঈদেও পার্ক এবং বিনোদন কেন্দ্রে জনসমাগম একেবারে নিষিদ্ধ করে গনবিজ্ঞপ্তি জারী করে বরিশাল জেলা প্রশাসন। কিন্তু প্রশাসনের শিথিলতার সুযোগে ঈদের দিন বিকেলে নগরীর বঙ্গবন্ধু উদ্যান, ত্রিশ গোডাউন সংলগ্ন কীর্তনখোলা নদীর তীরে, মুক্তিযোদ্ধা পার্ক এবং দপদপিয়া সেতুসহ প্রতিটি উন্মুক্ত বিনোদন কেন্দ্রে হাজারো মানুষের ঢল নামে।

প্রথম দিন প্রশাসনের কড়াকড়ি না থাকায় শনিবার ঈদের দ্বিতীয় দিন বিকেলেও নগরীর বঙ্গবন্ধু উদ্যান, ত্রিশ গোডাউন কীর্তনখোলা নদীর তীরে এবং দপদপিয়া সেতুসহ প্রতিটি চিত্ত বিনোদনের স্পটগুলোতে মানুষের ভীর দ্বিগুন হয়ে যায়।

কীর্তনখোলা নদীর তীরবর্তী উন্মুক্ত বিনোদন কেন্দ্র ত্রিশগোডাউন, বঙ্গবন্ধু উদ্যান এবং দপদপিয়া সেতুসহ অন্যান্য জায়গা মানুষে ঠাসা। ব্যাপক লোকসমাগমের কারনে গা ঘেষে বিনোদন করতে হচ্ছে তাদের। শারীরিক দূরত্ব নিয়ে তেমন ভাবনা নেই আগতদের। তাদের অনেকেই ব্যবহার করেননি মাস্ক। করোনায় সরকারি নিষেধজ্ঞা উপেক্ষা করে বিনোদন কেন্দ্রে যাওয়ার নানা যুক্তি তুলে ধরেন তারা।

যদিও করোনাকালে সরকারি নির্দেশনার কারনে সকল পার্ক বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। বরিশালের উন্মুক্ত বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের ব্যাপক ভীর হলেও সরকারি-বেসরকারি নিয়ন্ত্রিত পার্কগুলো বন্ধ রয়েছে বলে জানান তিনি। তবে প্লানেট পার্কের চিত্র তেমনটি প্রমাণ করেনি। কেননা এ পার্কে ঈদের গত দুদিনে হাজার হাজার দর্শনার্থী ভ্রমন করেছে। যেখানে ছিলো না কোন স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দূরত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *