করোনায় বরিশালে মৃত্যু ২জনসহ নতুন শনাক্ত ৫২

বরিশাল জেলায় নতুন করে ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে বরিশাল নগরেরই ৪৮ জন। অর্থাৎ জেলায় মোট নতুন শনাক্তের মধ্যে ৯২ দশমিক ৩০ শতাংশই বরিশাল সিটি করপোরেশন এলাকার বাসিন্দা। এছাড়া ১৩ এপ্রিল বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা ২ রোগীর নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা জীবাণূ শনাক্ত হয়েছে। অর্থাৎ তারা করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এরা হলেন বরিশল নগরের কাউনিয়া এলাকার ফজলুল হক (৭০) ও উজিরপুর উপজেলার সেলিম (৫৩)।

বুধবার (১৪ এপ্রিল) রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ ও ভোলার আরটি পিসিআর ল্যাবের প্রাপ্ত ফলাফল অনুযায়ী, মোট আক্রান্তের মধ্যে বরিশাল নগরের ৪৭ জন ছাড়াও সদর উপজেলায় ২ জন, বাবুগঞ্জ উপজেলায় ২ জন এবং উজিরপুর উপজেলায় ১ জন রয়েছেন।

আর মোট আক্রান্তের মধ্যে মাত্র ৮ জন হাসপাতলে ভর্তি রয়েছেন, বাকিরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১২ জনের সবাই বাড়িতে থেকেই চিকিৎসা নিয়েছেন।

জেলার সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন জানান, বরিশাল জেলায় এ পর্যন্ত ৫ হাজার ৯১৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে, এরমধ্যে মোট সুস্থ হয়েছে ৫ হাজার ৫১ জন এবং মোট মৃত্যু হয়েছে ৯৮ জনের। এ জেলায় এ পর্যন্ত ৩ হাজার ১৬২ জনের বিদেশগামীদের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে মাত্র ৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *