শিক্ষক নিবন্ধন ভাইবার দাবিতে পরীক্ষার্থীদের আমরণ অনশন

গণবিজ্ঞপ্তির মেয়াদ বাড়িয়ে ১৬তম শিক্ষক নিবন্ধন ভাইভার দাবিতে আমরণ অনশনে নেমেছে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীরা। মানববন্ধনে তারা ৬ টি দাবি উত্থাপন করে। সোমবার (১২ এপ্রিল) দুপুরে ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের সামনে এ অনশন কর্মসূচি পালন করেন পরীক্ষার্থীরা। জানা যায়, ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ভাইভায় ২২ হাজার পরীক্ষার্থীর মধ্যে ২০ হাজার জনের ভাইভা হয়ে গেছে। বাকি ২ হাজার জনের ভাইভা না নিয়ে ৩য় গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে।

৩য় গণবিজ্ঞপ্তিতে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার্থীদের যুক্ত করা হয়নি। তাই আমরণ অনশনে নেমেছে পরীক্ষার্থীরা। প্রশ্ন ছুড়ে দিয়ে তারা জানান, গণবিজ্ঞপ্তিতে ১৪ ও ১৫তম পরীক্ষার্থীরা একসঙ্গে যুক্ত হয়ে শিক্ষক হতে পারলে ১৫ এবং ১৬তম পরীক্ষার্থীরা একসাথে যুক্ত হতে পারবেন না কেন? এ সময় অনশনরত পরীক্ষার্থীদের হাতে বিভিন্ন রকম ব্যানার দেখা যায়। একটি ব্যানারে লিখা ছিলো – দুটি বছর ফিরিয়ে দিন না হয় সময় বাড়িয়ে ৩য় গণবিজ্ঞপ্তিতে আবেদন করার সুযোগ দিন।

তাদের দাবিগুলো হচ্ছে- ভাইবা পরীক্ষা দ্রুত সময়ে শেষ করা, স্থগিত ভাইবা পরীক্ষা ভার্চুয়ালের মাধ্যমে শেষ করা, পরীক্ষা শেষ করে ২/৩ দিনের মাঝে ফল প্রকাশ করা, স্বল্প সময়ের মধ্যে মেধা তালিকা প্রকাশ করা, ভাইবা সম্ভব না হলে লিখিত নাম্বারের ভিত্তিতে মেরিট লিস্ট প্রকাশ করা, ৩৫+ বিবেচনায় আবেদনের মেয়াদ বাড়িয়ে ৩য় গণবিজ্ঞপ্তিতে যুক্ত করা।

জানা যায়, ১৬ তমদের ৩য় গণবিজ্ঞপ্তিতে আবেদনের সময় বাড়ানোর জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কতৃপক্ষ (NTRCA) এর চেয়ারম্যান আশরাফ উদ্দিনের নিকট আকুল আবেদন জানিয়েছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *