বরিশালে ছয়দিনে সাতজনের বিষপান

 বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত ছয়দিনে বিষপান করে সাতজন ভর্তি হয়েছেন। অধিকাংশরাই পারিবারিক অশান্তির কারণে আত্মহত্যা করতে বিষপান করেছিলেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ বখতিয়াল আল মামুন।

শনিবার দুপুরে হাসপাতাল সূত্রে জানা গেছে, বাবার সাথে অভিমান করে ওইদিন সকালে বিষপান করে উপজেলার গৈলা গ্রামের নুর ইসলাম বালীর পুত্র আজিম বালী (১৭), একইদিন সকালে নোয়াপাড়া গ্রামের নিত্যানন্দ রায়ের পুত্র নয়ন রায় (১৮), শুক্রবার বিকেলে কোদালধোয়া গ্রামের নিতাই দাসের কন্যা ষষ্ঠ শ্রেণীর ছাত্রী অনামিকা দাস (১১), বৃহস্পতিবার বিকেলে কারফা গ্রামের শিশির বিশ্বাসের স্ত্রী রসনা বিশ্বাস (৪০), বুধবার দুপুরে উত্তর শিহিপাশা গ্রামের এসকেন্দার সরদারের পুত্র ইব্রাহিম সরদার (১৭), মঙ্গলবার সকালে নোয়াপাড়া গ্রামের বীরেন মন্ডলের পুত্র কনন মন্ডল (২৫), রবিবার রাতে পূর্ব সুজনকাঠী গ্রামের মিরাজ মোল্লার স্ত্রী মনি বেগম (২৩) আত্মহত্যার জন্য কীটনাশক পান করে।

আগৈলঝাড়া থানা অফিসার ইনচার্জ মোঃ গোলাম ছরোয়ার জানান, বোরো মৌসুমে ঘরে থাকা অবশিষ্ট অরক্ষিত কীটনাশক হাতের কাছে পাওয়ার কারণে আবেগ প্রবণ হলেই সহজে ছেলে-মেয়েরা আত্মহত্যার জন্য তা পান করছে।

এজন্য পরিবারের সদস্যদের সচেতনাতার সাথে কীটনাশক ব্যবহার ও সংরক্ষণের কথা জানিয়ে তিনি (ওসি) আরও বলেন, দোকানে কীটনাশক বিক্রির নীতিমালা থাকার পাশাপাশি পরিবার প্রধান ছাড়া ব্যবসায়ীরা কীটনাশক বিক্রি বন্ধ করলে আত্মহত্যার মতো পাপ কাজ থেকে অনেকটাই ছেলে-মেয়েদের রেহাই করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *