বরিশালে লকডাউন উপেক্ষা করে বিনোদনস্পটে জনসমাগম

বরিশালে স্বাস্থ্যবিধি পুরোপুরি ভেঙে পড়েছে। লকডাউন পরিপালনে পুরোপুরি উদাসীন নগরবাসী। বিশেষ করে ছুটির দিনে এই উদাসীনতার মাত্রা যেন ছাড়িয়ে গেছে অন্যান্য দিনের চেয়েও। শয়ে শয়ে মানুষ ভিড় করছেন বিনোদন স্পটগুলোতে। এমন অবস্থায় করোনা সংক্রমণ আরও বেড়ে যাবার আশঙ্কা করছেন সচেতন মহল। তারা দ্রুত এ বিষয়ে সংশ্লিষ্টদের প্রতি কাযকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।

আজ শুক্রবার ছুটির দিন নগরীর বেশ কয়েকটি বিনোদন স্পট ঘুরে দেখা গেছে মানুষের ব্যাপক জনসমাগম। সবাই যেন মেতেছেন অন্যরকম এক উচ্ছ্বাসে।  কেউ এসেছেন বন্ধুদের সাথে দলবেধে, আবার কেউ বা এসেছেন পরিবার পরিজন নিয়ে। শিশুদের আনাগোনাও ছিল চোখে পড়ার মত। এদের মধ্যে অনেকেই ছিলেন স্বাস্থ্যবিধি পালনে পুরোপুরি অসচেতন। ন্যূনতম সামাজিক দূরত্ব পালনেও ছিল অনীহা। নিয়মিত এবং ভ্রাম্যমাণ দোকানিরাও বসেছেন পশরা সাজিয়ে।

সবমিলিয়ে যেন এক অরাজক পরিবেশ সৃষ্টি হয়েছে বিনোদন স্পটগুলোতে।

অন্যদিকে মহানগরীর অলিগলিগুলো যেন ছিল আরও জমজমাট। সেখানে ইচ্ছেমতো লোকজন ঘোরাফেরা করছে। নিত্যপণ্যের দোকান ছাড়াও সব ধরনের দোকান-পাট ব্যবসা প্রতিষ্ঠান খোলা ছিল। যদিও সন্ধ্যার সাথে সাথে বন্ধ হয়ে যায় অধিকাংশ দোকানপাট।

ছিল মাস্ক ছাড়া চলাচল। চায়ের দোকানগুলোতে আড্ডা ছিল জমজমাট।
তবে রাতে কিছুটা হলেও লকডাউনের প্রভাব দেখা গেছে। অন্যদিকে জেলা প্রশাসনের সচেতনতামূলক প্রচার গাড়ির নির্দেশনায় সন্ধ্যার আগেই বন্ধ হয়ে যায় অধিকাংশ ব্যবসাপ্রতিষ্ঠান।

শুক্রবার (৯ এপ্রিল) নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সকাল ৬টায় লকডাউনের শুরু থেকেই গণপরিবহন ছিল সীমিত। তবে প্রাইভেটকার, অটোরিকশা, সিএনজি ও রিকশা চলেছে রাস্তায়। আর মোটরসাইকেল চলেছে অবাধে।

এদিন বাজারগুলোতেও ছিল বেশ ভিড়। এসময় আইন-শৃঙ্খলাবাহিনীর তেমন কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *