বাকেরগঞ্জে প্রবাসী হত্যা মামলার আসামি ৩ বছর পর গ্রেফতার

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় হত্যা মামলার পলাতক প্রধান আসামিকে ঢাকার গাজীপুর থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা (সিআইডি) পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তি হলেন জামাল হাওলাদার। ২০১৮ সালে এক প্রবাসীকে হত্যার পর থেকেই পলাতক ছিলেন তিনি।

শুক্রবার গ্রেফতারের পর শনিবার (০৩ এপ্রিল) দুপুরে বরিশাল নগরীর রূপাতলী সিআইডি অফিসে আসামি জামাল হাওলাদারকে নিয়ে আসা হয়। গ্রেফতার জামাল হাওলাদার প্রাথমিক জিজ্ঞাসাবাদে সৌদি প্রবাসী আব্দুর রহিম খানকে হত্যার দায় স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. হাতেম আলী জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে গাজীপুর থেকে আসামি জামাল হাওলাদারকে গ্রেফতার করা হয়। তিনি প্রবাসী আব্দুর রহিম খানকে ‘প্লায়ার্স’ দিয়ে মাথায় আঘাত করে হত্যার কথা স্বীকার করেছেন।

সিআইডি জানায়, বাকেরগঞ্জ উপজেলার ফরিদপুর ইউনিয়নের কাকরধা এলাকার বাড়িতে নতুন নির্মিত ভবনে ইলেক্ট্রিক ওয়্যারিং কাজের জন্য জামাল হাওলাদারের সঙ্গে চুক্তি হয় প্রবাসী আব্দুর রহিম খানের। এ কাজের জন্য তাকে অগ্রিম ১১ হাজার টাকা দেওয়া হয়। কিন্তু কাজ অসম্পন্ন রেখে চলে যান জামাল।

 

২০১৮ সালের ২২ মে ওই এলাকার কাকরধা বাজারে জামাল মিস্ত্রির সঙ্গে প্রবাসী রহিমের দেখা হলে পূর্বের বিষয়টি নিয়ে তাদের মাঝে বাগবিতণ্ডার ঘটনা ঘটে। এরই এক পর্যায়ে জামাল তার সাথে থাকা ইলেক্ট্রিক কাজের হাতিয়ার ‘প্লায়ার্স’ দিয়ে প্রবাসী রহিমের মাথায় আঘাত করেন। গুরুতর আহত রহিমকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

হত্যার ঘটনায় নিহত প্রবাসীর ভাই রফিকুল ইসলাম বাদী হয়ে ওই বছরেরই ১ জুন বাকেরগঞ্জ থানায় ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ঘটনার পর প্রায় ৩ বছর পলাতক থাকার পর হত্যার ঘটনায় অভিযুক্ত জামাল হাওলাদারকে গ্রেফতার করে সিআইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *