সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভালোবাসায় শিক্ষাগুরু আজিজ সিকদার

 যখন পরবে না মোর পায়ের চিহ্ন এই বাটে। আমি বাইব না খেয়াতরী এই ঘাটে গো…। কবিগুরু রবীন্দ্র নাথ ঠাকুরের এ গানে কলি আজ বারবার ধ্বনিত হচ্ছে হৃদয়পটে। বেতাগী উপজেলার সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পাল কেওড়াবুনিয়া গ্রামে মোহাম্মদ আজিজ সিকদার একজন আদর্শবান শিক্ষক ছিলেন। তিনি সদালাপী, সৎ, ধার্মিক গুনে গুনান্বিত ছিলেন।

তার ব্যবহারে সকলে মুগ্ধ ছিলো। দীর্ঘ ৩৮ বছর যাবত বেতাগী উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষাগত করেন। তার অনেক ছাত্র-ছাত্রী আজ প্রতিষ্ঠিত। বেতাগী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম পিন্টু ও উপজেলা যুবলীগের সভাপতি মো. জহিরুল ইসলাম লিটন এর বাবা আজিজ সিকদার।

এই অবসরপ্রাপ্ত শিক্ষক মোহাম্মদ আজিজ শিকদার (৭২) গত শুক্রবার (২ এপ্রিল) রাত ৮ টায় বরিশাল শের-ই বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ে (শেবাচিম) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।) তিনি দীর্ঘদিন যাবত বুকের শ্বাসকষ্টজনিত বিভিন্ন রোগ ভুগতেছিলেন। মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

গতকাল শনিবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫টায় জানাজা সম্পন্ন হয়। জানাজায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধায় ভালোবাসায় তাঁর জানাজায় সমবেত হয়। শেষে তাঁর মরদেহ সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের গ্রামের বাড়ি পাল কেওড়াবুনিয়ায় পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *