বরিশালে স্বাস্থ্যবিধি না মানায় ১০ জনের জরিমানা

করোনা সংক্রমণ রোধে সরকারের ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে বরিশালে পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে। এ সময় মাস্ক ব্যবহার না করায় ৯ জন ব্যক্তিকে ৩ হাজার এবং শারীরিক দূরত্ব অনুসরণ না করে যাত্রী পরিবহনের দায়ে এক বাস চালককে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। বাস চালককে জরিমানা করায় নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালে বিক্ষুব্ধ হয়ে পরিবহন শ্রমিকরা কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ রাখে। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপে বাস চলাচল স্বাভাবিক হয়।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার এসএম রাহাতুল ইসলাম জানান, করোনা সুরক্ষায় সরকারের ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে জেলা প্রশাসনের পৃথক ৩টি ভ্রাম্যমান আদালত বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১০জন ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এ সময় জনগনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করার পাশাপাশি মাস্ক বিহীন জনসাধারনের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরন করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেনের ভ্রাম্যমান আদালত নগরীর সদর রোড ও নদী বন্দর এলাকায় অভিযান চালিয়ে মাস্ক বিহীন ৪জন ব্যক্তিকে ১ হাজার ৫শ’, নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত ফারাবী নগরীর হাসপাতাল রোডে ৪ জনকে ১ হাজার ২শ’ এবং নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনালে ২জনকে ২ হাজার ৩শ’ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ। এর মধ্যে শারীরিক দূরত্ব অনুসরন না করে যাত্রী পরিবহনের দায়ে এক বাস চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

বাস চালককে জরিমানা করায় বিক্ষুব্ধ পরিবহন শ্রমিকরা মুহূর্তের মধ্যে বাস চলাচল বন্ধ করে দেয়। পরে জেলা প্রশাসন, বিআরটিএ, পুলিশ ও বাস মালিক সমিতির হস্তেক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *