বরিশালে বাসদ ও প্রগতিশীল ছাত্র সংগঠনের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

শামীম আহমেদ ॥

সুনামগঞ্জে সংক্ষালঘুদের বাড়ি ও ধর্মীও প্রতিষ্ঠানে হামলা, ভাংচুর এবং দেশব্যাপী সহিংস সংলঘুনির্যাতনের প্রতিবাদে এবং ঘটনার সুষ্ট তদন্তের মাধ্যমে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও পৃথকভাবে প্রতিবাদ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা কমিটি ও প্রগতিশীল ছাত্র সংগঠন।

আজ (১৯) মার্চ শুক্রবার ১১টায় নগরীর প্রাণ কেন্দ্র সদররোডে বাসদ বরিশাল জেলা কমিটি ঘন্টাব্যপী প্রতিবাদ সমাবেশ করেন।

বাসদ বরিশাল জেলা কমিটির আহবায়ক ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবতী, অধ্যাপক জলিলুর রহমান,লামিয়া ইসলামবিজন সিকদার,নুরুল হক,কাজল দাশ,শহিদুল ইসলাম,অদিতি ইসলাম,শš ¿ুমিত্র ও আব্দুর রাজ্জাক।

অপরদিকে সকাল সাড়ে ১১ টায় সদররোড মসজিদ গেট সংলগ্ম সড়কে একই দাবীতে প্রগতিশীল ছাত্র সংগঠন বরিশাল শাখার সদস্যরা নগরীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে।

প্রগতিশীল ছাত্র সংগঠক ও (ববি) শিক্ষার্থী আলিসা মুনতাজের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, এ্যাড, একে আজাদ,জয় সাহা,হোজাইফা রহমান, জাবের মোহাম্মদ, সুজয় সরকার,কিশোর কুমার বালা, আরিফুর রহমান মিরাজ ও সাকিবুল ইসলাম শাকিব।

এসময় বক্তরা বলেন বর্তমান মুক্তিযোদ্ধার চেতনার সরকার একদিকে চেতনার কথা বলে অন্যদিকে ক্ষমতায় টিকে থাকার জন্য সাম্প্রদায়ীক শক্তিকে লালন-পালন সহ উসকে দিয়ে দেশকে অস্তিতিশীল করে রেখেছে।

অপরদিকে মুক্তিযুদ্ধে তাজা প্রানের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জণ করার দেশের মাঠিতে সাম্প্রদায়ীক শক্তির নেতা নরেন্দ্র মোদিকে বাংলার মাঠিতে পা রাখার ব্যাবস্থা করার জন্য সরকারকে ধিক্কার জানান।

এর পূর্বে প্রগতিশীল ছাত্র সংগঠনের সদস্যরা অশ্বিনী কুমার টাউন হল চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল বেড় করে মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সদররোড এস শেষ করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *