এক বছর পর ফের ঢাকা-ব‌রিশাল বিমান চলাচল শুরু ২৬ মার্চ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২৬ মার্চ আবার চালু হচ্ছে ঢাকা-ব‌রিশাল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট। রাষ্ট্রীয় এই বিমানের ফ্লাইট এক বছর বন্ধ থাকার পর চালুর উ‌দ্যোগ নি‌য়ে‌ছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিকেলে ব‌রিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বরিশাল শাখার ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুণ্ডু।

তিনি জানান, ঢাকা-ব‌রিশাল আকাশপথে ৩ হাজার ২০০ টাকায় টি‌কিট পাবেন যাত্রীরা। সেই সঙ্গে নতুন ও আধুনিক প্রযুক্তিনির্ভর ড্যাশ এইট-কিউ-৪০০ বিমানে সপ্তাহে সাত দিনই ফ্লাইট থাকবে। যাত্রীদের প্রাপ্যতা বিবেচনা করে বিমান চলাচলের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা থেকে বেলা সাড়ে ৩টায় এবং বরিশাল থেকে ঢাকায় বিকেল ৪টা ৪০ মিনিটে ছেড়ে যাবে ফ্লাইট। বাকি ছয় দিন সকাল সাড়ে ৮টায় ঢাকা থেকে বরিশাল এবং সকাল ৯টা ৪০মিনিটে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে।

তি‌নি বলেন, ‘ড্যাশ এইট কিউ-৪০০ বিমানে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ব্যাকটেরিয়া ও ভাইরাস ৯৯ দশ‌মিক ৯৮ ভাগ দূর করতে হেপা ফিলট্রেশন পদ্ধতি র‌য়ে‌ছে। এ ছাড়া যাত্রীদের জন্য থাকছে সব কেবিনে প্রতি তিন থেকে চার মিনিট পরপর বিশুদ্ধ বাতাসের মাধ্যমে পরিশোধন করার ব্যবস্থা।

বরিশালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পুরোনো কার্যালয়টি নগরীর সদর রোড থেকে সরিয়ে পুলিশ লাইন রোড এলাকায় নেয়া হয়েছে। এ ছাড়া যেকোনো প্রয়োজনে তাৎক্ষণিক যোগাযোগ ব্যবস্থা চালু করার পাশাপাশি বিভিন্ন জায়গা থেকে টিকিট প্রাপ্তির ব্যবস্থাও রাখা হয়েছে।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ‘২০২০ সালের ২১ মার্চ বরিশাল-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চলাচল বন্ধ হয়ে যায়। এরপর জেলা প্রশাসক হিসেবে সরকারের এ সার্ভিসটি আবার শুরু করতে উদ্যোগ নিয়েছি।’

তিনি জানান, এয়ারলাইনসগুলোর মধ্যে সুস্থ বাজার প্রতিযোগিতা বজায় রাখতে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ব্যাপক ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *