বেতাগীতে চেয়ারম্যান পদে ২৮ জনের মনোনয়নপত্র দাখিল

বরগুনার বেতাগীতে আসন্ন প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বৃহস্পতিবার (১৮ মার্চ) ছিল দাখিলের শেষ দিন। উপজেলার ৭টি ইউনিয়নে শুধু চেয়ারম্যান পদেই দলীয়, বিদ্রোহী ও স্বতন্ত্র ভাবে মনোনয়ন দাখিল করেছেন ২৮জন ফলে বিদ্রোহীর আশঙ্কায় রয়েছেন আওয়ামীলীগ থেকে মনোনীত নৌকা মার্কার প্রার্থীরা। এছাড়া সংরক্ষিত আসনে ৮৬ এবং সাধারণ ইউপি পদে ২৩৮ জনসহ সর্বমোট ৩২৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আসন্ন ইউপি নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী না দেয়ায় আ’লীগের জন্য যতটা সুযোগ ছিলো তা নিজ দল থেকে বিদ্রোহীতার কারনে অনেকটাই বেস্তে যাচ্ছে বলে মনে করছেন উপজেলার ক্ষমতাশীল দলের একংশের জ্যাষ্ঠ নেতৃবৃন্দরা। কারণ প্রতিটি ইউনিয়নেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকবেন বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রথম ধাপে বেতাগী উপজেলার ৭টি ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। উপজেলার বিবিচিনি, বেতাগী(সদর), হোসনাবাদ, মোকামিয়া, বুড়ামজুমদার, কাজিরাবাদ ও সরষিামুড়ি ইউনিয়নে আগামী ১১ এপ্রিল ভোটগ্রহন হবে। এসব ইউনিয়নে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিলো ১৮ মার্চ বৃহস্পতিবার পর্যন্ত, আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ।

বিএনপি ইউপি নির্বাচনে প্রার্থী বাছাই না করলেও আওয়ামী লীগ উপজেলার ৭টি ইউনিয়নেই দলীয়ভাবে প্রার্থী মনোনীত করেছেন বিবিচিনি ইউনিয়নে নওয়াব হোসেন নয়ন, বেতাগী(সদর) হুমায়ন কবির খলিফা, হোসনাবাদে খলিলুর রহমান, মোকামিয়া গাজী জালাল আহম্মেদ, বুড়ামজুমদারে সৈয়দ গোলাম রব,কাজিরাবাদে মোশাররফ হোসেন, সরিষামুড়িতে ইমাম হাসান শিপন জোমাদ্দার। তবে এই ৭টি ইউনিয়নের ৫টিতে বর্তমান চেয়ারম্যানদেরই আ’লীগ থেকে মনোনীত করা হয়েছে। শুধুমাত্র মোকামিয়া ও বেতাগী সদর ইউনিয়নে নতুন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছে। ফলে প্রত্যেক ইউনিয়নেই একাধিক বিদ্রোহী প্রার্থী সহ স্বতন্ত্র প্রার্থীদের প্রতিযোগীতা শুরু হয়েছে। ইতোমধ্যে এর রেশ দেখা দিয়েছে দাখিলের দিন।

বেতাগী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৭ ইউনিয়নে শুধু চেয়ারম্যান পদে অংশগ্রহন করার জন্য আ’লীগ, বিদ্রোহী, স্বতন্ত্র ও ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোট ২৮জন প্রার্থী দাখিল করেছেন।

তারা হলেন, বিবিচিনি ইউনিয়ন থেকে ৩জন- বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ থেকে মনোনীত নওয়াব হোসেন নয়ন, বিদ্রোহী ও স্বতন্ত্রভাবে আনেচুর রহমান, এসএম নজরুই ইসলাম, বেতাগী সদর থেকে ৪জন- আ’লীগের হুমায়ন কবির খলিফা, আল-মামুন, খ.ম ফাহরিয়া সংগ্রাম আমিনুল, মিজানুর রহমান, হোসনাবাদ থেকে ২জন- আ’লীগের খলিলুর রহমান ও হাফিজুর রহমান, মোকামিয়া থেকে ৫জন- আ’লীগের গাজী জালাল আহম্মেদ, মাহবুব আলম সুজন মল্লিক, গাজী নফিজুর রহমান চুন্নু, আমজাদ হোসেন খান ও দিনাত জাহান, বুড়ামজুমদার থেকে ৫জন- আ’লীগের সৈয়দ গোলাম রব শুক্কুর মীর, রেজাউল কবির, মোস্তাফিজুর রহমান মিলন, মঞ্জুরুল হাসান, মো. মোস্তাফিজুর রহমান, কাজিরাবাদ ইউনিয়ন থেকে ৬জন-আ’লীগের মোসারেফ হোসেন, লুৎফর রহমান, আ. রাজ্জাক, আশ্রাফ আলী, কামাল হোসেন, সাব্বির আহম্মেদ, ও সরিষামুড়ি ইউনিয়ন থেকে ৩জন- আ’লীগের ইমাম হাসান শিপন জোমাদ্দার, ইফসুফ শরিফ, রেজাউল করিম সহ মোট ২৮ জন প্রার্থী দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *