পিরোজপুর পৌর মেয়রের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুদক

পত্রিকায় কোনো ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করেই মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিভিন্ন পদে নিয়োগ দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং একইসঙ্গে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিরোজপুর পৌরসভার চারবারের নির্বাচিত মেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রীসহ ২৮ জনের বিরুদ্ধে মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

দুদকের তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পিরোজপুরের সাবেক এমপি একেএমএ আউয়ালের ভাই বর্তমান পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক ও তার স্ত্রীর বিরুদ্ধে একটি মামলা করবে দুদক।

এছাড়া পত্রিকায় বিজ্ঞপ্তি না ছাপিয়ে ২২ জনকে নিয়োগ দেয়ার অভিযোগে অন্য একটি মামলায় পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, নিয়োগ সংশ্লিষ্ট আরও পাঁচজন এবং নিয়োগ পাওয়া ২২ জনসহ ২৭ জনকে আসামি করে মামলা দায়ের করবে বলে জানা যায়।

জানা যায়, ২০০৬ সালে পৌরসভার নৈশপ্রহরী, পরিচ্ছন্নতাকর্মী, টিকাদানকারী, ডাটা এন্ট্রি অপারেটরসহ বেশ কয়েকটি পদের বিপরীতে পঁচিশ জনকে নিয়োগ দেন পৌরমেয়র আলহাজ মো. হাবিবুর রহমান মালেক।

অভিযোগের বিষয়ে জানতে মেয়র হাবিবুর রহমান মালেকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এটাতো অনেক আগের নিয়োগ হয়েছে। তবে আমার যতটুকু মনে আছে সেখানে বাইশজন নিয়োগ পেয়েছিল। কিন্তু একজন নিয়োগ পান নাই। আর বাকি দুজন যোগদান করেননি। আর পত্রিকায় যথাযথ প্রক্রিয়ায় বিজ্ঞপ্তি দিয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

পৌরসভার একটি সূত্র জানায়, ২০০৬ সালের ৫ জুন পত্রিকায় ২৫টি খালি পদের বিপরীতে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। ওই ২৫ জনের মধ্যে ২২ জন নিয়োগ পান। বাকি তিনজন নিয়োগ গ্রহণ করেননি। তবে এই নিয়োগের বিষয়ে পৌরসভা থেকে ‘দৈনিক সংবাদ’ পত্রিকায় যে তারিখে নিয়োগ বিজ্ঞপ্তি ছাপা হয়েছে বলে উল্লেখ করা হয়, বাস্তবে ওই তারিখের দৈনিক সংবাদে কোনো নিয়োগ বিজ্ঞপ্তির অস্তিত্ব পাওয়া যায়নি।

গত বছরের ডিসেম্বরে নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাবিবুর রহমান মালেক পুনরায় পিরোজপুর পৌরসভায় মেয়র পদে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে তিনি টানা চতুর্থবারের মতো পিরোজপুর পৌরসভার মেয়র পদে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *