কলাপাড়ায় দু’টি বসতঘর আগুনে পুড়ে ছাই, ১৫ লাখ টাকার ক্ষতি

কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়নের বানাতিবাজারে দু’ ব্যবসায়ীর বসতঘর আগুনে পুড়ে ছাই হয়েছে।আহত হয়েছে দু’জন। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবদুল হক জানান, কলাপাড়া উপজেলা লালুয়া ইউনিয়নের বানাতিবাজারে দীর্ঘদিন যাবৎ মুদিমোনহরী দোকানে ব্যবসা বাণিজ্য করে আসছেন। ব্যবসার সুবাদে তিনি বানাতিবাজারে দক্ষিণ পার্শ্বে পুরাতন কাঠের পুল এলাকায় বাড়িতে পরিবার নিয়ে বসতঘর নির্মাণ করে। প্রতিদিনের মত (১৬ মার্চ) মঙ্গলবার দিবাগত রাত ১১ টায় দোকান বন্ধ করে বাসায় ফিরে খাওয়া-দাওয়া শেষে ঘুমিয়ে পড়ে। রাত তিনটার দিকে কে বা কারা আগুন ধরিয়ে দেন। আগুন দাউ দাউ জ্বলে উঠলে আবদুল হক টের পেয়ে ডাকচিৎকার করে।

পরে লোকজন এসে আগুন নিভানোর চেষ্টা করলেও বসতঘরটি রক্ষা করতে পারেনি। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। আগুন নিভতে গিয়ে লালুয়া ইউনিয়নের সিপিবি কমান্ডার মোঃ ফোরকান প্যাদা (৫০), বিচ্ছেদ তালুকদার (৩৫) গুরুতর আহত হয়েছে।

এ ব্যাপারে ফোরকান প্যাদার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, বানাতি বাজারে কিছু ইয়াবা ও মদপানকারী রাতের অন্ধকার সিগারেট পান করে আগুন ফেলেছে সৈই আগুনে ঘর দুই টি পুড়ে ছাই হয়েছে মনে করি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যে এদিয়ে আসেনি। তবে লালুয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শওকত হোসেন তপন বিশ্বাস এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের সাহায্যের ব্যাপারে কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করা হয়েছে তারা ক্ষতিগ্রস্তদের সাহায্যে আশ্বাস দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *