পবিপ্রবি’তে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

নানা কর্মসূচির মধ্য দিয়ে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ পালিত হয়েছে। বুধবার সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এদিন সকাল সোয়া ৯টায় স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এরপর ডীন কাউন্সিল, প্রভোস্ট কাউন্সিল, বিভিন্ন অনুষদের ডিন, ছাত্রলীগ, বিভিন্ন আবাসিক হলের প্রভোস্ট, বঙ্গবন্ধু পরিষদ, সেক্টর কমান্ডারস ফোরাম, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, বিভিন্ন হল শাখা ছাত্রলীগ, বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ, বিভিন্ন হল প্রভোস্ট, কর্মচারী পরিষদ, উদীচী শিল্পী গোষ্ঠী, ইএসডিএম ক্লাব, রোভার স্কাউট ও সৃজনী বিদ্যানিকেতনসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

সকাল সাড়ে ৯টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একাডেমীক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

সকাল ৯টা ৪০ মিনিটের সময় দেয়ালিকা উন্মোচন করেন অতিথিরা। সকাল ৯টা ৫০ মিনিটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটেন ভাইস-চ্যান্সেলরের নেতৃত্বাধীন শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা। সকাল ১০টা ১০ মিনিটে একাডেমীক ভবনের সামনে প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়।

পরে কৃষি অনুষদের কনফারেন্সরুমে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এছাড়াও সকাল সোয়া ১০টায় সৃজনী বিদ্যানিকেতনে শিশু কিশোর প্রতিযোগিতা, বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাত এবং দুপুর দেড়টায় কেন্দ্রীয় মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়। দুপুরে পবিপ্রবি’র জনসংযোগ কর্মকর্তা মুহাম্মাদ ইমাদুল হক প্রিন্স প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *