নলছিটিতে সংখ্যালঘু পবিরারের জমি দখলের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক :
ঝালকাঠির নলছিটি উপজেলার সেওতা গ্রামের একটি সংখ্যালঘু পরিবারের জমি জোরপূর্বক দখল চেষ্টার অভিযোগ উঠেছে। একই গ্রামের জসিম হাওলাদার ও নজরুল হাওলাদার দখলদার চক্রটির নেতৃত্ব দিচ্ছেন। এরই মধ্যে জমির দখল নিতে নির্মাণাধীন বসতঘর ভাঙচুর করেছে ওই চক্রটি। এ ঘটনায় সংখ্যালঘু পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করেছেন কৃষ্ণ সাহা নামে এক ব্যক্তি। নলছিটি থানার এএসআই মো. বিল্লাহ শুক্রবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযোগের বাদি জানান, স্থানীয় সেওতা বাজারের এস.এস ৬৫৫ ও ৬৫৪ দাগের ১৫ শতাংশ প্রায় ১৯২৭ ধরে তারাই ভোগদখল করে আসছেন। কয়েক বছর যাবৎ ওই চক্রটি জমির দখল নিতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি নিজেদের জমিতে একটি বসতঘর নির্মাণের কাজ শুরু করলে তাতে বাঁধা দেয় তারা। গত ৯ মার্চ দুপুরে ওই চক্রটি লোকজন নিয়ে নির্মাণাধীন বসতঘরের পিলার ভেঙে দেয় ও কয়েকটি পিলারের রড বাঁকা করে নির্মাণ কাজ বন্ধ করে দেন।

এ ব্যাপারে জসিম হাওলাদার ও নজরুল হাওলাদারের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি। পরে তাদের বাড়িতে গেলে জসিম হাওলাদারের বোন পারভীন বেগম ও নিলুফা বেগম বলেন, আমরা ওখানে জমি পাবো। তাই কাজে বাঁধা দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *