ঝালকাঠির ইয়াবা মামলার আসামী জাহাঙ্গীর তিন দিনের রিমান্ডে

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি আদালত ভবন থেকে হ্যান্ডকাপসহ পালানোর প্রচেষ্টা চালানো মাদক, চুরি, ছিনতাইসহ একাধিক মামলার আসামী ও ঝালকাঠি থানা থেকে সদ্য ষ্টান্ডরিলিজ হওয়া এএসআই মিঠুন দাসের ব্যক্তিগত সোর্স জাহাঙ্গীরকে তিন দিনের রিমান্ডাদেশ প্রদান করেছে আদালত। গত ১৫ জুলাই বেলা সাড়ে ১২ টার সময় ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত ভবনের দোতালা থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা চালালে প্রায় একঘন্টা চিরুনী অভিযানের পর পুলিশ তাকে পুনরায় গ্রেফতার করতে সক্ষম হয়। এঘটনায় পুলিশের এটিএসআই আল মুসলিম বাদী হয়ে তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করলে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মামুন তাকে আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করেন।
আদালতের পরিদর্শক মামুন জানায়, মাদকের একটি মামলায় (নং ১৬৬/১৭) আদালতে হাজিরা শেষে কনস্টেবল হাবিব একাই চোরা জাহাঙ্গীরসহ ৪ জন আসামীকে কোর্ট হাজতে নিয়ে যাচ্ছিলো। এসময় গ্রেফতারকৃত চোরা জাহাঙ্গীর পুলিশ কনস্টেবল হাবিবের চোখ ফাঁকি দিয়ে হ্যান্ডকাপসহ আদালতের দোতলা থেকে লাফ দিয়ে নিচে পরে পালিয়ে যায়।
বিষয়টি জানাজানি হলে কোর্ট পুলিশ থানা পুলিশের সহযোগীতায় তাৎক্ষনিক চিরুনি অভিযান শুরু করে প্রায় একঘন্টা পর ঝালকাঠি কারাগারের পিছনের ডোবা থেকে কোর্ট পুলিশের কনস্টেবল সানমুন তাকে আটক করতে সক্ষম হয়। খবর পেয়ে ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন দ্রুত ঘটনাস্থলে পৌছে চোরা জাহাঙ্গীরকে আটক করে থানায় নিয়ে আসে। পরে আদালত থেকে পালানোর অপরাধে চোরা জাহাঙ্গীরের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে।
অন্যদিকে এঘটনায় দায়িত্বে অবহেলা ও গাফিলতির কারন দেখিয়ে কনস্টেবল হাবিবের বিরুদ্ধে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে রিপোর্ট দেয়া হয়েছে বলে কোর্ট ইন্সপেক্টর মামুন নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *