বরিশাল বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বারের মত অনুষ্ঠিত হল ম্যানেজমেন্ট ডে

নিজস্ব প্রতিবেদক: যে ৬ টি বিভাগ নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু, তাদের মধ্যে অন্যতম ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ। পড়াশুনা, খেলাধুলা এমনকি সাংস্কৃতিক, সব ক্ষেত্রেই বিভাগটি ইর্ষনীয় সফলতা পরিলিক্ষিত হয়।
২০১৮ সালে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগ প্রথমবারের ম্যানেজমেন্ট ডে পালন শুরু করে। এরই ধারাবাহিকতায় এবারও অনুষ্ঠিত হয়ে গেল ‘ম্যানেজমেন্ট ডে ২০১৯’।
আয়োজকদের মধ্যে অন্যতম ম্যানেজমেন্ট স্টাডিজ এসোসিয়েশনের সভাপতি অপূর্ব কুমার হোড় বলেন, “গতবছর ম্যানেজমেন্ট ডে তে আমরা বরিশাল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত কোন ওপেন এয়ার কনসার্ট আয়োজন করি, যা প্রচুর প্রশংসিত এবং সমাদৃত হয়। তাই এবারের সব থেকে বড় চ্যালেঞ্জ ছিলো সুনাম বজায় রাখা, তাই সবাই আপ্রান চেস্ট করেছে পুরো বিশ্ববিদ্যালয়কে একটা সুন্দর দিন উপহার দেবার জন্য। ”
ম্যানেজমেন্ট স্টাডিজ এসোসিয়েশনে সাধারন সম্পাদক রাকিব হাসান অপু বলেন ” ম্যানেজমেন্ট ডে আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ন একটি দিন। এই দিনটিকে সফল করার জন্য আমরা নিজেদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে গেছি এবং সফল হয়েছি।”

‘ম্যানেজেমেন্ট ডে ২০১৯’ আয়োজনের শুরুতেই সকালে ছিলো কর্পোরেট র‍্যালি, এরপর অনুষ্ঠিত হয় ফ্রেশার্স রিসিপশন ও বিবিএ কম্পিটেশন অনুষ্ঠান। এবং সন্ধ্যায় ছিলো বিভাগের ছাত্র ছাত্রীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতে কনসার্ট।
এবারের ম্যানেজমেন্ট ডে কনসার্টে বরিশাল বিশ্ববিদ্যালয় মাতান বরিশালের জনপ্রিয় ব্যান্ড ‘দেশ’ ও ঢাকার ‘ওল্ড স্কুল’। যেখানে কনসার্ট উপভোগে সামিল হন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরাও।
আবদুল্লাহ আল মাসুদ, সহকারী অধ্যাপক ও প্রতিষ্ঠাতা, ম্যানেজমেন্ট স্টাডিস অ্যাসোসিয়েশন বরিশাল অবজারভাকে জানান,
“ম্যানেজমেন্ট স্টাডিস এমন একটি প্রায়োগিক বিষয় যেটি মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। এই এসোসিয়েশনের সকল সম্মানিত শিক্ষকবৃন্দ এবং ছাত্র ছাত্রীদেরকে ম্যানেজমেন্ট ডে এর শুভেচ্ছা জানাচ্ছি এবং ম্যানেজমেন্ট স্টাডিস বিষয়টির তাৎপর্য ও গুরুত্ব অনুধাবন করে প্রতিবছরের মত এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।”
এ বিষয়ে জানতে চাইলে ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান মোঃ আবির হোসেন বরিশাল অবজারভাকেবলেন, ” ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের তাত্ত্বিক জ্ঞানের বাস্তব অনুশীলন করার লক্ষ্যেই মূলত একাডেমিক শিক্ষার বাইরে এ ধরনের সহ-শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। শিক্ষার্থীরা এর মাধ্যমে বাস্তব জ্ঞান অর্জন করতে পারে। আমি এই বিভাগের চেয়ারম্যান হিসাবে আশাবাদ ব্যাক্ত করি, এ ধরনের কার্যক্রম সামনেও অব্যাহত থাকবে।”
এছাড়াও উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক- আলমগীর মোল্লা, নুসরাত শারমিন লিপি, লেকচারার- সুনীতি দেবী মন্ডল, সুরজিত মন্ডল সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিরা।
শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, সারা দিন ব্যাপি বিভিন্ন কর্মসূচি থাকায় ব্যপক উৎসাহ ও উদ্দিপনা অতিবাহিত হয় দিনটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *