বরিশালে প্রতারক চক্রের ছয় সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক: বরিশাল নগরীতে এক এনজিও কর্মীর আপত্তিকর ছবি তুলে মুক্তিপণ আদায়ের ঘটনায় প্রতারক চক্রের ৬ জন সদস্যকে আটক করেছে নগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনা নিয়ে আজ বুধবার (২৩ জানুয়ারি ) দুপুর দেড়টায় নগর পুলিশের কমিশনার কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন পুলিশ কমিশনার (অতিরিক্ত আইজিপি) মোশারফ হোসেন।
আটক প্রতারক চক্রের ৬ সদস্য হলো; সুমন সরদার (২৬), মোসা. আয়েশা আক্তার (২৫), মুন্না চৌধুরী (২৭), মনির হাওলাদার (২৫), মো.তানভীর খান (২৬), মে. জুলহাস সরদার। এদেরকে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রফতার করলে ৮টি মোবাইল ফোন ও মুক্তিপণের ১৩ হাজার টাকা উদ্ধার করা হয়।
সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, গত ২০ জানুয়ারি দুপুরে নগরীর ভাটিখানা এলাকায় বসবাস করা তারেক খান নামে এনজিও কর্মীর বাসায় কাজের মেয়ে সরবরাহ করবেন বলে একটি বাসায় নিয়ে যাওয়া হয়। সেখানে দুজন মহিলা তার সঙ্গে আপত্তিকর ছবি তোলার চেষ্টা করে। এ অবস্থায় তাদের সাজিয়ে রাখা আরো কিছু সহযোগী উপস্থিত হয়ে আরো আপত্তিকর পরিস্থিতি সৃষ্টি করে ছবি তোলে। এসময় ব্লাকমেলিং করে তার কাছে ৫ লাখ টাকা দাবি করে। তাৎক্ষনিকভাবে বিকাশের মাধ্যমে তাদের ২০ হাজার টাকা এবং দ্বিতীয় দফায় ১৩ হাজার টাকা পরিশোধ করে। ঘটনাটি পুলিশের নজরে আসলে, সেখানে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধারের পাশাপাশি ৬ জন প্রতারকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। এ ব্যাপারে নগরীর কাউনিয়া থানায় মানব পাচার ও পর্নগ্রাফী আইনে মামলা হয়েছে বলে জানান পুলিশ কমিশনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *