অর্নিষ্টকালের জন্য পিরোজপুরে বাস ধর্মঘট

পিরোজপুরে বিআরটিসি বাসের স্টাফ ও কাউন্টারের লোকজন কর্তৃক সাধারণ পরিবহনের বাসের শ্রমিকদের মারধরের বিচার দাবিতে অনির্দষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট আহ্বান করেছে জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে এ ধর্মঘট চলছে।

এতে পিরোজপুরের সঙ্গে সংযোগ ১০টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।
জানা গেছে, গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে বিআরটিসি বাস শ্রমিক ও কাউন্টারের লোকজন সাধারণ পরিবহনের বাসের এক শ্রমিককে মারধর করে। এর বিচার দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে।

এতে পিরোজপুরের সঙ্গে ঝালকাঠী, বরিশাল, খুলনা, বাগেরহাট, পাথরঘাটা, ভাণ্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া, নাজিরপুরসহ দক্ষিণাঞ্চলের ১০টি রুটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে
পড়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

পিরোজপুর জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়ন সমিতির সভাপতি মো. হান্নান শেখ বলেন, গত শনিবার বিকেল সোয়া ৪টার দিকে চরখালী ফেরি থেকে বিআরটিসি বাস নিয়ম লঙ্ঘন করে কয়েকজন যাত্রীকে তাদের বাসে ওঠায়।

এর প্রতিবাদ করেন আমাদের বাসের সুপারভাইজার মো. রাজীব হোসেন। এর জেরে বিআরটিসি বাসের চালক প্রসেঞ্জিত, বিআরটিসির স্থানীয় কাউন্টারের লোক তারেকসহ কয়েকজন ওই সুপারভাইজারকে বেদম মারধর করেন।

এ ঘটনার বিচার দাবিতে ও নিয়ম-নীতি অনুযায়ী বিআরটিসি বাস চালানোর দাবিতে জেলা বাস শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য এ বাস ধর্মঘট আহ্বান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *