আমতলীর অপহৃত স্কুল ছাত্রীকে রংপুর থেকে উদ্ধার

আমতলীর আরপাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির অপহৃত স্কুল ছাত্রী কুলসুম বেগমকে (১৮) অপহরনের ৩৭ দিন পর রংপুরের কাউনিয়া উপজেলার নিজ পাড়া গ্রাম অপহরনকারীর খালা রাবেয়া খাতুন খুকু বেগমের বাড়ী থেকে শুক্রবার বিকেলে উদ্ধার করা হয়। কুলসুম দক্ষিণ পশ্চিম আমতলী গ্রামের ইব্রাহিম হাওলাদারের মেয়ে।

অপহৃত কুলসুমের পরিবার এবং আমতলী থানা পুলিশ সূত্রে জানা গেছে, আরপাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী দক্ষিণ পশ্চিম আমতলী গ্রামের ইব্রাহিম হাওলাদারের মেয়ে ২০২০ সালের ২৯ ডিসেম্বর বুধবার সকালে কুলসুম আমতলী শহরে এসে নিখোঁজ হন।

অনেক খোজাখুজির পর তাকে না পেয়ে গত ২১ জানুয়ারি কুলসুমের বাবা ইব্রাহিম হাওলাদার আমতলী থানায় তার মেয়ে নিখোঁজের কথা উল্লেখ করে একটি সাধারন ডায়েরী করেন।

ডায়েরীর সূত্র ধরে আমতলী থানার এসআই ও তদন্তকারী কর্মকর্তা শুভ বাড়ৈ মোবাইল ফোনের সূত্র ধরে জানতে পারেন জামালপুর জেলার নুরুল ইসলামের ছেলে শিমুল (২২) আমতলী থেকে কুলসুমকে ২৯ ডিসেম্বর অপহরন করে তাকে রংপুর জেলার কাউনিয়া উপজেলার নিজপাড়া গ্রামের আলতাফ হোসেনের স্ত্রী অপহরন কারীর খালা রাবেয়া বেগম খুকুর বাড়ীতে রাখা হয়েছে।

তাৎক্ষনিক তিনি আমতলী থানার পুলিশ নিয়ে কাউনিয়া থানা পুলিশের সহযোগিতায় শুক্রবার বিকেল ২ টার সময় অপহৃত কুলসুমকে উদ্ধার করেন। এসময় ওই বাড়ির লোকজন পুলিশের টের পেয়ে কুলসুমকে বাড়িতে একা রেখে তারা পালিয়ে যায়। অপহৃত কুলসুমকে শনিবার সকালে আমতলী থানায় নিয়ে আসা হয়। এবং তার মা শেফালি বেগমের জিম্মায় দেওয়া হয়েছে।

কুলসুমের মা শেফালি বেগম বলেন, শনিবার সকালে মেয়ে কুলসুমকে অপহরনকারীর হাত থেকে উদ্ধার করে আমতলী থানার পুলিশ শনিবার সকালে আমার জিম্মায় দিয়েছে। মেয়েকে পেয়ে আমরা অনেক খুশি।

আমতলী থানার এসআই ও মামলার তদন্তকারী কর্মকর্তা শুভ বাড়ৈ জানান, মেয়েটির মোইল ফোন ট্রাকিং করে তার অবস্থান নিশ্চিত হয়ে রংপুরের কাউনিয়া উপজেলার নিজ গ্রামে অভিযান চালিয়ে অপহৃতা কুলসুমকে উদ্ধার করে তার পরিবারের নিকট ফিরিয়ে দেওয়া হয়েছে। অভিযানের সময় ওই বাড়ির লোকজন পুলিশের টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের এবং অপহরন কারীকে আটক করা যায়নি।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহ আলম হাওলাদার বলেন, অপহৃত স্কুলছাত্রী কুলসুমকে রংপুরের কাউনিয়া উপজেলায় অবস্থিত অপহরন কারীর খালা বাড়ী থেকে উদ্ধার করে শনিবার সকালে তার মা শেফালি বেগমের জিম্মায় দেওয়া হয়েছে। তিনি আরো বলেন, অপহৃতাকে উদ্ধারে পুলিশ তার যথাযথ দায়িত্ব পালন করেছে। আশা করি অপহরন কারীকেও গ্রেফতার করতে সক্ষম হবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *