শেখ হাসিনার নেতৃত্বে দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে: মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ যেমন এগিয়ে যাচ্ছে, তেমনি দেশের নারীরাও এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে একটি মাইল ফলক সৃষ্টি করেছেন। আমাদের নারীরা মেধা ও যোগ্যতার ভিত্তিতে দেশ উন্নয়নে ভূমিকা পালন করবে। বিজয়ী জয়িতদেরকে প্রধানমন্ত্রীর ২০৪১ সালের উন্নত বাংলাদেশের জন্য কাজ করার আহবান জানান।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়াল পদ্ধতিতে উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী রওশন আক্তার।

বরিশাল মহিলা অধিদফতরের আয়োজনে জেলা সার্কিট হাউজ ধাঁনসিড়ি মিলনায়তন সভা কক্ষে বরিশাল বিভাগীয় ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কর্মসূচির আওতায় শ্রেষ্ঠ জয়িতাদের পুরস্কার বিতরণ করা হয়।

বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত) সচিব ড. অমিতাভ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিভাগীয় পর্যায়ে পাঁচ ক্যাটাগরিতে পাঁচ জন শ্রেষ্ঠ ও পাঁচ রানার আপ জয়িতাসহ ত্রিশজনকে সম্মাননা ক্রেস্ট, সনদ ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।

শ্রেষ্ঠ জয়িতারা হলেন- অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল নগরীর হাসিনা বেগম নিলা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী উজিরপুর উপজেলার হিরনময়ী দাশ রুনু, নারী ক্ষেত্রে পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার আমড়া গাছিয়ার মোসাম্মাৎ হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করে ঘুরে দাঁড়িয়ে সফলতা অর্জনকারী ঝালকাঠী সদর উপজেলার চাঁদকাঠীর মোসা. নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অমসামান্য অবদান রেখে সাফল্যকারী পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার নাজমুন্নাহার।

এছাড়া এ সময় পাঁচ ক্যাটাগড়িতে পাঁচ রানার আপ জয়িতাদের সম্মাননা প্রদান করাসহ বিভাগের বিভিন্ন জেলার ত্রিশজন জয়িতাকে সম্মাননা দেয়া হয়।

সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি প্রশান্ত কুমার দাস, ঝালকাঠীর এডিসি মো. আরিফুল ইসলাম, বরিশাল জেলার এএসপি সকুমার রায়, বরিশাল সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি অধ্যাপক শাহ্ সাজেদা।

উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক শহিদুল ইসলাম, বরিশাল মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক দিলারা খানম ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হোসেন চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *