একমাত্র সন্তানকে হারিয়ে দিশেহারা রুম্মান বিশ্বাসের মা-বাবা

নিজস্ব প্রতিবেদক।।

প্রতিবন্ধী বাবা দিশেহারা, মা বাকরুদ্ধ,বাধ মানছে না অশ্রু।একমাত্র সন্তানকে হারিয়ে কিছুতেই থামছেনা রুম্মান বিশ্বাসের মা বাবার আহাজারি।

শোকাচ্ছন্ন হয়ে আছে ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া ইউনিয়নের দপদপিয়া গ্রাম।সবাই শান্ত্বনা দিচ্ছেন ছেলে হারা মা-বাবাকে।কিন্তু কিছুতেই বুকের মানিককে হারানোর শোক ভুলতে পারছেন না তারা। অভাব-অনটনের সংসারে আনিস রুম্মানই ছিল প্রধান উপার্জনকারী।

গত রোববার সন্ধ্যায় খুন হয় বরিশালের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত (দপদপিয়া) সেতুর টোল ক্যাশিয়ার ও বিএ প্রথম বর্ষের ছাত্র আনিস বিশ্বাস রুম্মান।প্রভাব বিস্তার ও জমিজমা সংক্রান্ত বিরোধের কারণে প্রতিপক্ষের হাতে বাড়ির সামনেই নৃশংস ভাবে খুন হতে হয় তাকে। কিন্তু অন্ধের যষ্ঠি এই একমাত্র ছেলেকে হারিয়ে তার প্রতিবন্ধী বৃদ্ধবাবা ছত্তার বিশ্বাস এখন পাগল প্রায়। ছেলের বিছানাপত্র আর বই-পুস্তক আকড়ে বিলাপ করছেন। মা হেলেনা বেগম ছেলে হারিয়ে কিভাবে কাটাবেন ভেবে পাচ্ছেনা।

রুম্মানের পরিবার দাবি , পূর্বের সামন্য ঝগড়া বিবাদের জের ধরে এলাকার একটি ভূমিদস্যু সন্ত্রাসী গ্রুপ ঘটনার বিকেলে জিরো পয়েন্ট এলাকার চায়ের দোকানে গেলে প্রথমে বাড়ির শিশুদের চড় থাপ্পর মারে। পরে সন্ধ্যায় বাড়ির সামনে হামলা চালিয়ে পরিকল্পিত ভাবে রুম্মানকে জবাই করে হত্যা করে।এঘটনায় দৃষ্টান্তমূলক বিচার দাবী করছে রুম্মানের পরিবার।

মামলার তদন্ত কর্মকর্তা নলছিটি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুল হালিম তালুকদার জানান, সোমবার রাতে ২২ জনকে আসামী করে নিহত রুম্মানের চাচাতো ভাই মিঠু বিশ্বাস একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামীরা কেউ এখনও গ্রেপ্তার না হলেও তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে রুম্মান হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী । তারা এ ঘটনার জন্য দায়ী আসামিদের দ্রুত আইনের আওতায় এনে ফাঁসির দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *