করোনায় আরও ৩৭ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত ৩৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে আরও ১ হাজার ৮৬১জন রোগী শনাক্ত হয়েছে।

দেশে এখন পর্যন্ত ৪ লাখ ৮৫ হাজার ৯৬৫ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে ৬ হাজার ৯৬৭ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১৪০টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১২টি, জিন-এক্সপার্ট ১৮টি, র‌্যাপিড অ্যান্টিজেন ১০টি। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৬০০টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৬৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ লাখ ২৭ হাজার ৯২৯টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৪৮৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৪ লাখ ১০ হাজার ৪৫২ জন।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও নারী নয়জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে সাতজন ও ময়মনসিংহ বিভাগে তিনজন রয়েছেন। এছাড়া রাজশাহী, সিলেট বিভাগে দু’জন করে চারজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৬ জন। বাড়িতে একজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৪১ থেকে ৫৯ বছরের মধ্যে তিনজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন রয়েছেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *