কিশোরদের নামাজ আদায় করতে সাইকেল পুরষ্কার

বরগুনার বেতাগীতে টানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ১২ জন কিশোরকে পুরস্কৃত করা হয়েছে। নাম প্রকাশে অনাগ্রহী অষ্টেলিয়া প্রবাসী এ পুরস্কার প্রদান করে।

জানা গেছে, পুরস্কার হিসেবে এসব কিশোরদের প্রত্যেককে ১টি করে বাই সাইকেল উপহার হিসেবে দেওয়া হয়। এরা হলেন নাহিদুল ইসলাম, মো. ছফি উল্লাহ, মো. আব্দুল্লাহ, মো. ছিবগাতুল্লাহ, মো. বশির উদ্দিন, মো. আরাফাত, মো. ইমরান হোসেন, মো. আরাফাত ইসলাম, মেহেদী হক রাতুল, মো. মানসুর ও মো. মুনির ও কাইয়ূম।

গত ২৭ অক্টোবর থেকে কোমলমতি এ শিশু কিশোরদের নামাজে আগ্রহী করতেই এ সাইকেল বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। শুরুতে ১৭ জন কিশোর এ প্রতিযোগীতায় অংশ নেয়। এর মধ্যে টানা ৪১ দিন তাকবীরে উলার সঙ্গে পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায়ে ১২ জন সক্ষম হয়।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল এগারটায় সেইশিশু- কিশোরদের ১২ জন অনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়। উপজেলা পরিষদ জামে মসজিদ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, বিষখালী সম্পাদক আব্দুস সালাম সিদ্দিকী, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা প্রভাষক ্আব্দুল হাই নেছারি, হাফেজ নুরুল আমিন ও মুসল্লী মো. কামাল হোসেনসহ গণ্যমান্য বাক্তিবর্গ।

এ বিষয় উপজেলা পরিষদ জামে মসজিদের মুসল্লী রুবেল মল্লিকসহ একাধিক মুসল্লীরা জানায়, শিশু-কিশোরদের নামাজে উদ্বুদ্ব করতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এমন আয়োজন যেন সারা দেশের সকল মসজিদেই করা হয় এমনই আশা ব্যক্ত করেছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *