পৌরসভা নির্বাচন: বরিশালে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই

প্রথম ধাপে অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে বরিশালের বাকেরগঞ্জ ও উজিরপুর পৌরসভায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে প্রথমে বাকেরগঞ্জ এবং পরে উজিরপুর পৌরসভায় প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম বলেন, বাকেরগঞ্জে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ জন প্রার্থী মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন।

অপরদিকে উজিরপুর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ জন প্রার্থী মেয়র পদে এবং সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৯ জন ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৪ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেন। উজিরপুরে সংরক্ষিত কাউন্সিলর পদে আঁখি খানম নামে এক জনের মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় তার মনোনয়ন স্থগিত করা হয়েছে।
মনোনয়ন বাছাইতে উত্তীর্ণ প্রার্থীরা আগামী ১০ ডিসেম্বরের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে আগামী ১১ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. নুরুল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *