মুজিব কোট নিয়ে কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা

আমতলী প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুজিব কোট নিয়ে কটূক্তিকারী সোহাগ বিশ্বাস নামের সেই যুবকের বিরুদ্ধে পুলিশ হেডকোয়ার্টার তথ্য প্রযুক্তি আইনে মামলার অনুমিত দিয়েছে। বৃহস্পতিবার রাতে অনুমতি সাপেক্ষে সোহাগ বিশ^াস ও ফরহাদ ফকিরের বিরুদ্ধে মামলা হয়েছে।
আমতলী থানার ওসি মোঃ আলাউদ্দিন মিলন মুজিব কোট নিয়ে কটূক্তি’র ঘটনায় সত্যতা স্বীকার করে বলেন, তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলার অনুমতির জন্য পুলিশ হেডকোয়ার্টারে পাঠানো হয়েছিল। পুলিশ হেড কোয়ার্টারের অনুমতি পেয়ে মামলাটি গ্রহন করেছি।
জানাগেছে, আমতলী পৌর শহরের ৪নং ওয়ার্ডের বাসিন্দা হোটেল ব্যবসায়ী মোঃ খলিলুর রহমান বিশ্বাসের ছেলে সোহাগ বিশ্বাস। ঢাকা লেখাপড়া অবস্থায় ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িয়ে পরেন। ওই সময় থেকে সোহাগ বিশ^াস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও সরকারের বিভিন্ন কর্মকান্ড নিয়ে অশ্লীল মন্তব্য করে আসছে। সম্প্রতি সোহাগ বিশ্বাস তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক আইডিতে নিজে মুজিব কোট ও চশমা পরিহিত মোটর সাইকেল সামনে রেখে একটি ছবি আপলোড করেছেন। ওই ছবির উপরে ফরহাদ ফকির নামের এক লোক বন্তব্য করেছেন, গায়ে মুজিব কোট চোখে জিয়া চশমা ভালোই লাগে। ফরহাদ ফকিরের মন্তব্যের জবাবে সোহাগ বিশ্বাস লিখেছেন বাল কোট বা চশমা কি কারো…….। ফরহাদের মন্তব্যের জবাবে সোহাগ বিশ্বাস আরো লিখেছেন বাল কোট বা চশমা কি কারো নিজস্ব সম্পতি? আমার বাপের টাকা দিয়ে কিনছি। তাই এর নিজস্ব কোন নাম আমার কাছে নেই। এখন এটা সোহাগের কোট, সোহাগের চশমা। সোহাগ বিশ্বাসের মুজিব কোটকে নিয়ে কটূক্তির ঘটনা মঙ্গলবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সাধারণ মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাধারণ মানুষ এই সোহাগ বিশ্বাসকে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার দাবী করেছেন। মুজিব কোর্ট নিয়ে কটূক্তির ঘটনায় বুধবার রাতে বিভিন্ন অনলাইন পত্রিকায় প্রকাশিত হওয়ার পরে টনক নড়ে পুলিশ প্রশাসনের। ওইদিন রাত নয়টার দিকে পুলিশ শিবির নেতা সোহাগ বিশ্বাসকে গ্রেফতার করে। এ ঘটনায় আমতলী উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহবুবুর রহমান বাদী হয়ে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় আমতলী থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি গ্রহনের জন্য পুলিশ হেডকোয়ার্টারে অনুমতির জন্য পাঠায়। বৃহস্পতিবার রাতে পুলিশ হেডকোয়ার্টা মামলাটি গ্রহনের জন্য অনুমিত দেয়। ওইদিন রাতেই তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি পুলিশ গ্রহন করেন। বৃহস্পতিবার সকালে পুলিশ সোহাগ বিশ্বাসকে ৫৪ ধারায় মামলা করে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করেছে। আদালতের মাধ্যমে মুজিব কোট নিয়ে কটূক্তিকারী সোহাগ বিশ্বাসকে জেল হাজতে পাঠানো হয়েছে।
আমতলী উপজেলা ছাত্রলীগ সভাপতি মোঃ মাহবুবুল ইসলাম বলেন, মুজিব কোট নিয়ে কটুক্তিকারী বখাটে সোহাগ বিশ্বাস ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত। ২০০৯ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করেছে। তিনি আরো বলেন, মুজিব কোট নিয়ে কটুক্তিকারী সোহাগ বিশ্বাসের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *