বরিশালের সেই রাস্তার ফাটল পর্যবেক্ষণে পানি উন্নয়ন বোর্ড

বরিশাল উজিরপুরে সাতলা ইউনিয়নের রাজাপুর গ্রামেরপ বাজার থেকে উজিরপুর উপজেলার চলাচলের নবনির্মিত প্রধান সড়ক পথের রাস্তাটি গত ২ দিন আগে রাত আনুমানিক ৮.৩০ টায় মাঝ খান থেকে ফাটল ধরে। খবরটি নিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে আজ রোজ সোমবার বরিশাল জেলা পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ পর্যবেক্ষণের জন্য ঘটনা স্থলে ছুটে আসেন।

এ সময়ে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড বরিশাল জেলা শাখার দায়িত্বরত নির্বাহী প্রকৌশলী কর্মকর্তা দীপক রঞ্জন দাস (XEN) আতিকুল গনি (AE) মেহেদী হাসান (SAE) মাহমুদুল কবির(SAE) হালিম (SAE) আবির (SAE) প্রমুখ।

এ সময়ে এলাকা বাসির পক্ষ থেকে মোঃ রুহুল আমিন বেপারী (৪৫) পিতা মৃত মোঃ মকবুল বেপারী তিনি বলেন সন্ধ্যা নদীর শাখা কচা নদীর তীর থেকে নব নির্মিত রাস্তার বালু উত্তোলন করা এবং স্থানীয় বালু ব্যবসায়ি, ড্রেজার মালিক মোঃ নজরুল ইসলাম বেপারী (৪০) পিতা মোঃ রশিদ বেপারী তিনি তাদের বাড়ির ২টি পুকুর এবং উঠান বালু উত্তোলন করে ভরাট করেছে বলে তথ্য রয়েছে একারণে রাস্তা ভাঙ্গার করন হতে পারে।

এদিকে মাইনুল ফলিয়া (৪২) পিতা মৃত জোসেফ ফলিয়া তিনি বলেন রাস্তার পাশের নিকট তম নদী থেকে বালু উত্তোলনের কারনে রাস্তা ভাঙ্গানের সৃষ্টি হয়েছে। তারা সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন যাহাতে অতিদ্রুত রাস্তাটি মেরামত করে জনগনের চলাচলের ব্যবস্তা গ্রহন করেন।

এদিকে বরিশাল জেলা পানি উন্নয়ন বোর্ডের কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করে সাধারণ জনগনের অভিযোগ আমলে নিয়ে এলাকাবাসী ও পথ চলাচলের যাত্রীদের উদ্দেশ্যে বলেন।

আমরা বিষয় টি আমলে নিয়েছি সঠিক তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রাহন করা হবে।আমরা অতিদ্রুত রাস্তা বাধ ভাঙ্গার প্রতিরোধের ব্যবস্তা গ্রাহন করবো এবং তারা আরো বলেন এলজিআরডি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে রাস্তা নির্মানের কার্যক্রম যাহাতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হয় সে বিষয়ে তাদেরকে অবহিত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *