কলাপাড়ায় কৃষক সমাবেশ স্মারকলিপি পেশ

কলাপাড়ায় কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য, প্রত্যেক ইউনিয়নে ক্রয়কেন্দ্র স্থাপন, কৃষকের কাছ থেকে সরাসরি ধান-চাল ক্রয়, স্লুইসগেট ব্যবস্থাপনায় কৃষকের স্বার্থ সংরক্ষণ করা এবং ভূমিদস্যুদের দৌরাত্ম বন্ধের দাবিতে কলাপাড়ায় কৃষক সমাাবেশ মান্ববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বুধবার বেলা ১১ টায় শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরি সড়কের মনোহরপট্টিতে কলাপাড়া কৃষক সমিতি উপজেলা শাখা আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন অধ্যাপক রফিকুল ইসলাম।

বক্তব্য রাখেন নাগরিক উদ্যোগ কলাপাড়ার আহ্বায়ক নাসির তালুকদার, শিক্ষক অমল কর্মকার, কৃষক নেতা জিএম মাহবুব, মুক্তিযোদ্ধা মো. আলী আশরাফ, কৃষক সংগঠক মো. জাকির গাজী, সমাজ সংগঠক নয়নাভিরাম গাইন, শিক্ষক আতাজুল ইসলাম প্রমুখ।

বক্তারা সরকারের দেয়া কৃষকের জন্য সকল সহায়তা ও উপকরন ভোগীদের তালিকা প্রকাশ্যে টানিয়ে দেয়া, যে সকল কৃষকের কাছ থেকে ধান কেনা হবে তাঁদের নাম প্রকাশ্যে টানিয়ে দেয়াসহ সামাজিক নিরাপত্তা বেস্টনির সুবিধাভোগীর নামের তালিকা প্রকাশ্যে ইউনিয়ন পরিষদে টানিয়ে দেয়ার দাবি জানান।

তারা স্থানীয়দেরকে সারের ডিলার নিয়োগের দাবি জানান, সকল স্লুইসের নিয়ন্ত্রণ কৃষকের কাছে ন্যাস্ত করার দাবি করেন। ভূমিদস্যুদের চিহ্নিত করে তাঁদের আইনের আওতায় আনার দাবি করেন।

কৃষকের নিত্য উৎপাদিত শাকসবজি বিক্রিতে টোল আদায় বন্ধের দাবি করা হয়। ৪০ কেজিতে মণ হিসেবে ধান কেনা নিশ্চিত করন করার দাবি করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা কৃষি কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *