বরিশালে যুবদলের বিক্ষোভ

শামীম আহমেদ ॥ সদ্য শেষ হওয়া ঢাকা (৯১৮) ও সিরাজগঞ্জ (১) আসনের উপ-নির্বাচনের ফলাফল বাতিল ও কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব এবং সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সহ যুবদলের সকল নেতা কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও গ্রেফতারের প্রতিবাদে পৃথকভাবে দীর্ঘ ৫ বছর পর বরিশাল নগরীতে পুলিশের বাধা উপেক্ষা করে এক ঝটিকা বিক্ষোভ মিছিল করেছে মহানগর যুবদল ও জেলা যুবদল।

 

আজ মঙ্গলবার (১৭) নভেম্বর সকাল সাড়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডের যুবদলের সদস্যরা খন্ড খন্ড মিছিল নিয়ে জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হয়।

 

হঠাৎ করে সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন ও সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতনের নেতৃত্বে বিএনপি কার্যালয় থেকে বিশাল এক ঝটিকা বিক্ষোভ মিছিল বেড় করে।

এসময় দায়ীত্বরত পুলিশ সদস্যরা মিছিল বাধা দিয়ে আটকাবার চেষ্টা করে ব্যর্থ হয় পরে বিক্ষোভ মিছিল নগরীর গির্জ্জামহল্লা, চকবাজা, কাটপট্রি সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে ফিরে এসে এক প্রতিবাদ সভা করে।

 

মহানগর যুবদল সিনিয়র সহ-সভাপতি কামরুল হাসান রতনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, মাকসুদুর রহমান মাসুদ, সাজ্জাদ হোসেন, এ্যাড মাজহারুল ইসলাম জাহান, শহিদুল হাসান আমির, মিজানুর রহমান পলাশ, দোলন, আসাদুজ্জামান তৌহিদ, সামসুল আলম, তারেকুর ইসলাম ঝুনু প্রমুখ।

 

এর পূর্বে একই দাবীতে জেলা যুবদল প্রেস ক্লাব গলি থেকে এক বিক্ষোভ মিছিল বেড় করে পরে তারা অশ্বিনী কুমার টাউন হল চত্বরে এক প্রতিবাদ সভা করে।

জেলা যুবদল সম্পাদক এ্যাড এইচ এম তছলিম উদ্দিনের সভাপতিত্বে এখানে বক্তব্য রাখেন সহ-সভাপতি মামুন রেজা খাঁন সাংগঠনিক সম্পাদক এ্যাড হাফিজ উদ্দিন বাবলু, সালাউদ্দিন নাহিদ সহ বিভিন্ন যুবদল নেতৃবৃন্দ।

 

উল্লেখ্য ২০১৪ সালে জাতীয় নির্বাচনের পরে বিভিন্ন সময়ে বিএনপি, যুবদল, ছাত্রদল সহ বিভিন্ন অঙ্গ সংগঠন এভাবে পুলিশী বাধা উপেক্ষা করে বিক্ষোভ ঝটিকা মিছিল নগরী করা তাদের পক্ষে সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *